এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনারের সঙ্গে স্পেন প্রবাসীদের মতবিনিময়

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪০ এএম, ১৩ জানুয়ারি ২০২২

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোশ ঘোষের সঙ্গে স্পেন প্রবাসীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কবির আল মাহমুদের নেতৃত্বে স্পেন প্রবাসীদের একটি প্রতিনিধি দল পরিতোশ ঘোষের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় প্রবাসীদের বিভিন্ন সমস্যা এবং ভোগান্তি নিরসনে বাংলাদেশ পুলিশের সহযোগিতা চান তারা।

স্পেনসহ ইউরোপ তথা সব প্রবাসী বাংলাদেশিদের পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রাপ্তিসহ বিভিন্ন সমস্যা নিয়ে তারা কথা বলেন। এসব সমস্যা থেকে উত্তরণের উপায় নিয়েও বিস্তর আলোচনা করেন তারা।

এ সময় তারা সিলেটসহ বাংলাদেশের সব প্রবাসীর স্থাবর-অস্থাবর সম্পত্তি ও বসতবাড়ির নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান। এছাড়া দেশে এসে প্রবাসীরা যেন কোনো প্রকার হয়রানির শিকার না হতে হয় এ ব্যাপারে পুলিশের হস্তক্ষেপ কামনা করেন তারা।

মতবিনিময়কালে অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোশ ঘোষ বলেন, প্রবাসীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাদের জান-মাল এবং সম্পত্তি রক্ষার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। এ সংক্রান্ত কোনো অভিযোগ পেলেই পুলিশ দ্রুত ব্যবস্থা নিচ্ছে। তিনি বলেন, বর্তমানে বৈশ্বিক মন্দার এই পরিস্থিতিতে প্রবাসীরা দেশের অর্থনীতিকে টিকিয়ে রেখেছেন।

তিনি আরও বলেন, এমনকি দেশের বিভিন্ন ক্রান্তিকালে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের মাধ্যমে দেশের অর্থনীতি সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই তারা দেশে এসে কোনো ধরনের দুর্ভোগের শিকার যাতে না হন, সেদিকে পুলিশ সবসময় সতর্ক রয়েছে।

সভায় স্পেন প্রবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন- ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ, স্পেন প্রবাসী ইমরান আহমদ খান, পাভেল বকশী, তানিম আহমদ, নিজাম উদ্দিন আহমদ। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- দৈনিক সমকালের গোলাপগঞ্জ প্রতিনিধি রতন মনি চন্দ, সিলেট জেলা যুবলীগ নেতা ফরিদ আহমদ, মহানগর ছাত্রলীগ নেতা আশরাফুল ইসলাম বাপ্পী, আমাল মালিক ফাহিম, তানভীর আহমদ প্রমুখ।

কবির আল মাহমুদ/কেএসআর/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]