ইতালিতে বাংলাদেশি শিক্ষার্থীদের বই বিতরণ

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৯:১৪ এএম, ১০ মে ২০২২

ইতালিতে বসবাসরত বাংলাদেশি প্রাথমিক শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ করেছে পালেরমো পিয়াচ্ছা নসে বাংলা স্কুল।

রোববার (৮ মে) রোম দূতাবাসের সহায়তায় এই বই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য শিক্ষা খাতকে অগ্রাধিকার দিয়েছে বর্তমান সরকার, সেই লক্ষ্যে প্রবাসে বসবাসরত নতুন প্রজন্মের কাছে বাংলা ভাষা শিক্ষা, বাংলা সংস্কৃতি, বাংলাদেশের ইতিহাসকে জানানোর জন্য এই বই বিতরণের আয়োজন করা হয়েছে।

ইতালিতে বাংলাদেশি শিক্ষার্থীদের বই বিতরণ

তারা আরও বলেন, প্রবাসের মাটিতে আমাদের প্রজন্মকে দেশের জন্য যোগ্য দায়িত্বশীল শিক্ষিত জাতি হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভূমিকা অপরিসীম।

কামরুল আহসানের সভাপতিত্বে ও নাজমুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পালেরমো আওয়ামী লীগ সভাপতি সেকান্দর মিয়া, সিনিয়র সহ-সভাপতি জাহিদ আহমেদ রুবেল, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, রুহুল আমীন আলম, ইতালি বিএনপির সদস্য খোরশেদ আলম, পালেরমো বিএনপির সাবেক সভাপতি বদরুল আলম শিপু, উপদেষ্টা সানি ভূইয়া নাজমুল হুদা তুহিন, স্কুলের শিক্ষিকা নাছিমা আক্তার, শিউলি আক্তার, আক্তারুজ্জামান সেন্টু, মোশাররফ হোসেন, খায়রুল ইসলাম, শেখ আলমগীর প্রমুখ।

আরএডি/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]