কানাডায় ‘বৈশাখী আনন্দ মেলা ও ঈদ পুনর্মিলনী’ ২৭ মে

আহসান রাজীব বুলবুল
আহসান রাজীব বুলবুল আহসান রাজীব বুলবুল , কানাডা প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ১৭ মে ২০২২

কানাডার ক্যালগেরিতে প্রবাসীদের উদ্যোগে আগামী ২৭ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বৈশাখী আনন্দ মেলা ও ঈদ পুনর্মিলনী’।

মঙ্গলবার (১৭ মে) ক্যালগেরির একটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এ সময়ে উপস্থিত ছিলেন- আয়োজক কমিটির শুভ মজুমদার, আবদুস সামাদ সুমন, মারুফ হক, রিসাদ জামান, তানভীর জয়, শুভ্র দাস, বিশিষ্ট কলামিস্ট উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মো. মাহমুদ হাসান ও অনুষ্ঠানের মিডিয়া পার্টনার বাংলা অনলাইন নিউজ পোর্টাল প্রবাস বাংলা ভয়েসের প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুল।

সংবাদ সম্মেলনে শুভ্র দাস বলেন, প্রজন্ম থেকে প্রজন্মাতরে আমাদের আবহমান বাংলার কৃষ্টি ইতিহাস। এই ঐতিহ্যকে ধরে রাখতেই এই আয়োজন। আমাদের এই আনন্দঘন মুহূর্তকে স্মরণীয় করতে বাংলাদেশ থেকে আসছেন বিখ্যাত ব্যান্ড দল ফিডব্যাক ও প্রখ্যাত সংগীতশিল্পী পিন্টু ঘোষ।

তিনি বলেন, অনুষ্ঠানের উল্লেখযোগ্য দিক হলো এ বছর ফিডব্যাক ব্যান্ড দল তাদের ৪৫ বছর পূর্তি পালন করতে যাচ্ছে। প্রবাসের মাটিতে তারা তুলে ধরবেন আশি ও নব্বই দশকের সেই সব বিখ্যাত গান। অন্যদিকে ফোকখ্যাত জনপ্রিয় সংগীতশিল্পী পিন্টু ঘোষও তুলে ধরবেন আবহমান বাংলার জনপ্রিয় গানগুলো। যা আমাদের নিয়ে যাবে শৈশবের বাংলাদেশে।

তিনি আরও বলেন, আমরা আশা করি ২৭ মে শুক্রবার ক্যালগেরির ম্যাগনোলিয়া ব্যাংকুয়েট হল নারী-পুরুষের পদভারে কানায় কানায় পূর্ণ হবে। প্রবাসী বাঙালিরা মেতে উঠবেন আনন্দ উৎসবের মিলনমেলায়।

মো. মাহমুদ হাসান বলেন, বিখ্যাত ব্যান্ডদল ফিডব্যাক এ বছর তাদের ৪৫ বছর পূর্তি উদযাপন করতে যাচ্ছে। এই শুভক্ষনে তাদের ক্যালগেরিতে আগমন নিঃসন্দেহে প্রবাসী জন্য আনন্দের। কেননা দেশের ব্যান্ড সংগীত জগতে তাদের অবদান প্রশংসনীয়। দেশের ভাবমূর্তিকে আরও উজ্জ্বল করে তুলতে তাদের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

আরএডি/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]