গাফ্‌ফার চৌধুরীর মৃত্যুতে ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের শোক

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২১ মে ২০২২

মোহাম্মদ মুবিন খান, বার্সেলোনা থেকে

কালজয়ী একুশে গানের রচয়িতা, দেশ বরেণ্য সাংবাদিক, সাহিত্যিক ও কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ‘ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব’।

শনিবার (২১ মে) ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি জমির হোসেন ও সাধারণ সম্পাদক কবির আল মাহমুদের যৌথ বার্তায় বরেণ্য সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সহানুভূতি ও সমবেদনা জ্ঞাপন করেছেন।

শোকবার্তায় তারা বলেন, বাংলাদেশের সাংবাদিকতায় গাফফার চৌধুরী এক অবিস্মরণীয় নাম। স্বাধীনতার আগে ও পরে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসের সঙ্গে তার অবদান রয়েছে। দেশের শীর্ষস্থানীয় অনেক পত্রিকায় তার হাতের ছোয়া পেয়েছে।

স্বাধীনতা পদক, একুশে পদক, বাংলা একাডেমি পদক, ইউনেস্কো পদক, বঙ্গবন্ধু পুরস্কারসহ জাতীয় ও আন্তর্জাতিক অনেক পুরস্কার লাভ করেন তিনি। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনার পাশাপাশি তার পরিবার ও স্বজনদের ধৈর্য্য ধারণের শক্তির জন্য স্রষ্টার কাছে প্রার্থনা করছি।

বৃহস্পতিবার (১৯ মে) যুক্তরাজ্যের লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল গাফ্ফার চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। দেশের এই বরেণ্য মানুষের মৃত্যুতে সর্বস্তরে শোকের ছায়া নেমে আসে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]