‘পদ্মা সেতু বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ দিয়েছে’

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৪৬ এএম, ২৬ জুন ২০২২
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রোমে বাংলাদেশ দূতাবাসে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়

‘পদ্মা সেতু বাংলাদেশের গর্ব, আত্মনির্ভরশীলতা ও আত্মমর্যাদার প্রতীক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতা ও যুগোপযোগী পদক্ষেপের ফলেই সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রমত্তা পদ্মার বুকে এ সেতু নির্মাণ সম্ভব হয়েছে।’

শনিবার (২৫ জুন) সকালে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রোমে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান এসব মন্তব্য করেন।

তিনি বলেন, অসংখ্য প্রতিকূলতা ও চক্রান্ত পরাজিত করে বাঙালির স্বপ্ন পূরণ হয়েছে। সরকার ও জনগণের একনিষ্ঠ প্রচেষ্টায় এ সেতু নির্মাণের মাধ্যমে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ হয়েছে।

jagonews24

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের ভাগ্য পরিবর্তনের পাশাপাশি এ সেতু দেশের ও সামগ্রিকভাবে আঞ্চলিক বাণিজ্য-যোগাযোগ ব্যবস্থার প্রসারে যুগান্তকারী ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রদূত।

উৎসবমুখর ও আনন্দঘন এ অনুষ্ঠানে ইতালিতে বসবাসরত প্রবাসী, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা, বিভিন্ন স্তরের নারী নেতারাসহ দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর বাণী পাঠ ও পদ্মা সেতুর ওপর নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র দেখানো হয়। উপস্থিত সবাই প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বাংলাদেশে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার উপভোগ করেন। অনুষ্ঠান শেষে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে নির্মিত গান (থিম সং) এক উৎসবের আমেজ তৈরি করে। এ গৌরবময় মুহূর্তে দূতাবাসের পক্ষ থেকে সবাইকে আপ্যায়ন ও মিষ্টিমুখ করানো হয়।

জমির হোসেন/এসএএইচ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]