ফ্রাঙ্কফুর্টে বাংলাদেশিদের মিলনমেলা

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার
প্রকাশিত: ০৮:২৬ এএম, ০৬ আগস্ট ২০২২

জার্মান মুসলিম কমিউনিটির উদ্যোগে ফ্রাঙ্কফুর্টে প্রবাসীদের এক মিলনমেলা ও মনোজ্ঞ সাংষ্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। ফ্রাঙ্কফুর্টের একটি পার্কে অনুষ্ঠিত এই মিলনমেলায় দেশটির বিভিন্ন স্থান থেকে প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল শিশু-কিশোরদের কুরআন তেলোয়াত ও ইসলামী গান ও দেশাত্মবোধক গান প্রতিযোগিতা। এছাড়াও বড়দের জন্য বেলুন খেলা, চকলেট খেলা, হাড়ি ভাঙ্গাসহ বিভিন্ন খেলাধুলার আয়োজন ছিল অনুষ্ঠানে। অনুষ্ঠানের শেষ দিকে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংগঠনের এবং কমিউনিটির নেতারা।

germa

জার্মান মুসলিম কমিউনিটির সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে ও খালেদ মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা আবু বকর সিদ্দিক, শহীদ উল্লাহ, নুরুল ইসলামসহ অনেকে। এছাড়াও অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ঠ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের মাঝে সুন্দর ও সুস্থধারার বাংলা সংস্কৃতির বিস্তার এবং সকলে মিলে ঐক্যবদ্ধ থেকে একটি সুন্দর কমিউনিটি গঠনের লক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করেছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]