কানাডায় বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মিলনমেলা

আহসান রাজীব বুলবুল
আহসান রাজীব বুলবুল আহসান রাজীব বুলবুল , কানাডা প্রতিনিধি কানাডা
প্রকাশিত: ১১:৫৬ এএম, ১৪ আগস্ট ২০২২

কানাডার ক্যালগেরির গ্রেলনমোর পার্কে বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ দুই বছর টানা বিরতির পর দেশটিতে বসবাসরত বুয়েটের সাবেক ছাত্র-ছাত্রীরা যেন নতুন উদ্যমে মেতে উঠেছিল অন্যরকম এক মিলনমেলায়।

প্রকৃতির আষাঢ় শ্রাবণের লুকোচুরিতে বৃষ্টির দেখা না মিললেও প্রকৃতি যেন এক অন্যরকম অবয়বে রৌদ্রোজ্জ্বল আবহাওয়ার হাতছানিতে নারী-পুরুষ আর শিশু-কিশোরদের পদচারণায় মিশে একাকার হয়েছিল গ্রেলনমোর পার্ক। দিনব্যাপী এ বনভোজনের আয়োজনে অতিথি হিসেবে যুক্ত হয়েছিলেন ক্যালগেরিতে বসবাসরত বিশিষ্টজনেরাও।

canada1

দিনব্যাপী বনভোজনে চলে শিশু-কিশোরদের দৌড় প্রতিযোগিতা। নারীদের বিভিন্ন ধরনের খেলা আর বড়দের চিরাচরিত আড্ডা। পরিবার-পরিজন নিয়ে প্রবাসী বাঙালিরা আনন্দে উৎসবে মেতে উঠে আর উপভোগ করে প্রকৃতির অবয়ব রূপ আর নৈসর্গিক সৌন্দর্যকে। সঙ্গে বাড়তি যোগ হয় বিভিন্ন ধরনের সুস্বাদু খাবার।

ক্যালগেরির বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শুকুরুজ্জামান তুহিন বলেন, সত্যিই আমরা সবাই এক দুঃসময় অতিক্রম করেছি। সেই সময় এখনও শেষ হয়নি। অনেক দিন পর আমরা পরিবারের সবাইকে নিয়ে আজ খুব আনন্দ করলাম। আগামীদিনগুলো সবার ভালো কাটুক প্রত্যাশা রইল।

canada1

সারাদিনের বনভোজনের সমাপ্তি ঘোষণা করে সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বলেন, আগামী দিনে আমরা সবাই একে অপরের সঙ্গে প্রবাসে এভাবে আরও সুন্দর দিন কাটাতে পারি পরম করুণাময়ের কাছে এমনটাই আমাদের কামনা।

র্যাফেল ড্র ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]