সিডনির ক্যাম্বেলটাউন বাংলা স্কুলে বার্ষিক ক্রীড়া উৎসব

মো. ইয়াকুব আলী
মো. ইয়াকুব আলী মো. ইয়াকুব আলী
প্রকাশিত: ০৯:১০ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

‘সবার জন্য ক্রীড়া উৎসব বিজয়ীও সবাই’ প্রতিপাদ্যে প্রতি বছরের মতো এবারও ক্যাম্বেলটাউন বাংলা স্কুলে আয়োজন করা হয় বার্ষিক ক্রীড়া উৎসবের। বাংলা স্কুল ক্রীড়া মনস্কতা সবার মধ্যে শান্তি, সম্প্রীতি, ভালোবাসা ও সৌহার্দ্যের ধারণা সৃষ্টি করে।

রোববার (২৫ অক্টোবর) স্কুল প্রাঙ্গণে এই বহু প্রতীক্ষিত ক্রীড়া উৎসব অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় উৎসবমুখর পরিবেশে এই আয়োজনের সূচনা ঘটে। বিভিন্ন শাখায় বয়সভিত্তিতে স্কুলের সকল ছাত্রছাত্রীরা এই আকর্ষণীয় ক্রীড়া আসরে অংশ নেয়। ১০০ মিটার স্প্রিন্ট, স্কিপিং, সিংগেল লেগ জাম্পিং, বল কিকিং, মেমোরি গেম, নলেজ টেস্ট, রোপ পুলিং সহ নানা চমকপ্রদ খেলা সবার মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি করে।

Camble1

ছাত্রছাত্রীদের বাইরে শিক্ষক, কার্যকরী কমিটির সদস্য ও স্বেচ্ছাসেবীরা এই ক্রীড়া আসরে অংশ নেয়। কোভিড সীমাবদ্ধতার জন্য এ বছর অভিভাবকেরা খেলায় অংশ নিতে পারেননি।

ক্রীড়া সম্পাদক রাফায়েল রোজারিওর পরিকল্পনা ও পরিচালনায় উৎসবে অংশ নেওয়াদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের ব্যবস্থাপনা পর্ষদ সদস্য নাজমুল আহসান খান ও মাতামহী অভিভাবক মহসিনা বেগম।

Camble1

ক্রীড়া উৎসবে বিচারিক কার্যক্রমে শিক্ষকদের সহায়তা করে স্কুলের সাবেক শিক্ষার্থী- অপলা, অরুপা, শ্রীজা, নূরীণ ও আলিশা। ক্রীড়া উৎসবের পুরো প্রক্রিয়াটি সমন্বয় করেন স্কুলের শিক্ষক ও স্বেচ্ছাসেবীরা। আপ্যায়নে ছিলেন স্কুলের কার্যকরী কমিটির সদস্যরা।

আগামীতে সবার উপস্থিতিতে আরও বৃহৎ পরিসরে ক্রীড়া উৎসব করার প্রত্যাশা নিয়ে বেলা ৩টায় এবারের আয়োজন শেষ হয়।ক্যাম্বেলটাউন বাংলা স্কুল প্রতি রোববার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ধর্ম বর্ণ নির্বিশেষে সব বাংলা ভাষাভাষীর জন্য উন্মুক্ত থাকে।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]