অস্ট্রেলিয়া প্রবাসী ৯৬-৯৮ ব্যাচের বসন্ত উৎসব

মো. ইয়াকুব আলী
মো. ইয়াকুব আলী মো. ইয়াকুব আলী
প্রকাশিত: ১০:৫০ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

বছরব্যাপী বিভিন্ন আয়োজনের অংশ হিসাবে অস্ট্রেলিয়া প্রবাসী ৯৬-৯৮ ব্যাচের বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়েছে। সিডনির ইঙ্গেলবার্ন সাবার্বের গ্রেগ পার্সিভাল কমিউনিটি সেন্টারে চলে দিনব্যাপী আয়োজন।

অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার বিভিন্ন প্রান্তে বসবাসকারী ৯৬-৯৮ ব্যাচের সদস্যরা সপরিবারে যোগ দেন। এই আয়োজন সফল করতে আয়োজকেরা কয়েকমাস ধরে প্রস্তুতি নেন। এমনকি এই উৎসবকে সামনে রেখে অস্ট্রেলিয়া প্রবাসী ৯৬-৯৮ ব্যাচের সদস্যদের রচনায় ও সংগীত পরিচালনায় একটি মৌলিক গানও প্রকাশ করা হয়।

দুপুর থেকে শুরু হওয়া এই আয়োজনের প্রথমে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করা হয়। এরপর অস্ট্রেলিয়ার এবং বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। মধ্যাহ্নভোজের পর শুরু হয় মূল আয়োজন। বহুমাত্রিক এই আয়োজনে ছিল রাফেল ড্র, ফ্যাশন শো, সাংস্কৃতিক অনুষ্ঠান, ব্যান্ড এবং ডিজে পারফরমেন্স।

অনুষ্ঠান পরিবেশনায় অংশ নেন ৯৬-৯৮ ব্যাচের সদস্য এবং তাদের পরিবার। পাশাপাশি বাচ্চাদের জন্য ছিল পনি রাইড, ফেস পেইন্টিংসহ অনেক বিনোদনমূলক উপাদান। ফলে অনুষ্ঠানটি ছোটবড় সবার জন্য এক মিলনমেলায় পরিণত হয়।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]