গ্রিসে আনন্দ উৎসবে উদযাপিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা

মতিউর রহমান মুন্না
মতিউর রহমান মুন্না মতিউর রহমান মুন্না , গ্রিস প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৪২ এএম, ০৫ অক্টোবর ২০২২

গ্রিসে আনন্দ উৎসবে উদযাপিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা। দেশটিতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশি সনাতন ধর্মাবলম্বীরা গত ১৪ বছর ধরে দুর্গাপূজার উৎসব উদযাপন করছেন।

আয়োজকদের মতে, সারা বছর বিভিন্ন দেবদেবীর পূজা হলেও তার মধ্যে দুর্গাপূজা তাদের সেরা উৎসব। প্রবাসে বসবাসরত হিন্দু সম্প্রদায়ের প্রবাসীরাও এ উৎসব উদযাপনে মেতে উঠেন। বাংলাদেশি হিন্দু সম্প্রদায়ের সংগঠন ‘হিন্দু কমিউনিটি ইন গ্রিস’ ২০০৮ সাল থেকে রাজধানী এথেন্সের ওমোনিয়ায় এ পূজার আয়োজন করে আসছে।

শারদীয় এ পুজাকে কেন্দ্র করে হিন্দু ধর্মাবলম্বীসহ সব পুজারী ও ভক্তদের মাঝে বিপুল আনন্দ ও উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। ধর্মীয় রীতিনীতি আর বিশ্বাসে দেবী দুর্গা সব অপশক্তিকে রুখে দিয়ে বিশ্বব্যাপী শান্তির বার্তা নিয়ে আসেন এমনটা বিশ্বাস ভক্ত অনুরাগীদের।

গ্রিসে আনন্দ উৎসবে উদযাপিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা

হিন্দু ধর্মাবলম্বীদের এমন আয়োজন দেখতে মণ্ডপ পরিদর্শন করেন বিভিন্ন সংগঠনের নেতারা। ‘ধর্ম যার যার উৎসবের আনন্দ সবার’ স্লোগানে দেশে ধর্মীয় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে শারদীয় দুর্গাপূজা সুন্দর ও সুষ্টভাবে উদযাপনে সবাইকে শুভেচ্ছা জানান গ্রিসে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা।

গ্রিসে আনন্দ উৎসবে উদযাপিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা

পূজা মণ্ডপ পরিদর্শন করেন রাষ্ট্রদূত আসুদ আহমেদ, দূতাবাসের মিনিস্টার মোহাম্মদ খালেদ, প্রথম সচিব (শ্রম) বিশ্বজিৎ কুমার পালসহ দূতাবাসের কর্মকর্তারা। এ সময় হিন্দু কমিউনিটি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনটির প্রধান উপদেষ্টা তুষার রায়, সাধারণ সম্পাদক উজ্জল দে, যুগ্ম সম্পাদক নিখিল সাহা প্রমুখ।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]