জার্মানিতে নাগরিক সাংস্কৃতিক গোষ্ঠী নামে নতুন সংগঠনের যাত্রা

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার
প্রকাশিত: ০৮:১৩ এএম, ২৮ নভেম্বর ২০২২

‘নতুন দিগন্তের সন্ধানে এবং সুস্থ সংস্কৃতির বিকাশে’ স্লোগানকে সামনে রেখে নাগরিক সাংস্কৃতিক গোষ্ঠী নামে একটি নতুন সংগঠন আত্মপ্রকাশ করেছে জার্মানির ফ্রাঙ্কফুর্টে।

এ উপলক্ষে ফ্রাঙ্কফুর্টের স্থানীয় একটি অডিটোরিয়ামে প্রবাসী বাংলাদেশিদের এক মিলনমেলার আয়োজন করা হয়। বিভিন্ন শ্রেণি পেশার বাংলাদেশিরা অনুষ্ঠানে অংশ নেন।

জার্মানিতে নাগরিক সাংস্কৃতিক গোষ্ঠী নামে নতুন সংগঠনের যাত্রা

প্রবাসী বাংলাদেশিদের এই মিলনমেলার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নতুন আত্মপ্রকাশ করা সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন নাগরিক সাংস্কৃতিক গোষ্ঠীর প্রধান কর্ণধার আবু করিম, সহ-সভাপতি লিপি আক্তার, সাধারণ সম্পাদক সাফি হোসেইন, যুগ্ম- সাধারণ সম্পাদক আরেফিন মিশন, লিয়ন, পপিসহ সংগঠনের কর্মীরা।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংগঠনের উপদেষ্টা আমজাদ হোসেইন, আসাদ উজ্জল, কমিউনিটি লিডার মঞ্জু সরকার, শিল্পী তাহমিনা ফেরদৌসি, শাহ আলম, আমানুল্লাহ ইসলাম, ফয়সাল আহমেদসহ অনেকে।

জার্মানিতে নাগরিক সাংস্কৃতিক গোষ্ঠী নামে নতুন সংগঠনের যাত্রা

নাগরিক সাংস্কৃতিক গোষ্ঠীর নেতারা জানিয়েছেন, প্রবাসী বাংলাদেশিদের মধ্যে সামাজিক বন্ধন সুদৃঢ় করতে এবং সুস্থ ধারার দেশীয় সংস্কৃতির চর্চা বৃদ্ধি করতে কাজ করবে সংগঠনটি।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]