বেলজিয়াম বিএনপির প্রতিবাদ সভা


প্রকাশিত: ০৪:৪১ এএম, ০১ এপ্রিল ২০১৭

বেলজিয়াম বিএনপির সাজা-বাবুর কমিটির কার্যক্রমের উপর অনাস্থা এনেছে দলটির বৃহৎ একটি অংশ।

বিষয়টি নিয়ে বেলজিয়ামের ডায়মন্ড সিটি এন্টারপ্যানে একটি প্রতিবাদ সভা করেছে তারা। প্রতিবাদ সভার শুরুতে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নিহতদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বেলজিয়াম বিএনপির প্রবীণ ব্যক্তিত্ব আমজাদ আলী তসু মিয়ার সভাপতিত্বে ও সোহাগ মিয়ার পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মনোয়ার হোসেন মুন্ন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মস্তফা আমিরুল ইসলাম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ফারুক আহমদ রানা, আহমদ শাহজাহান, সানোয়ার হোসেন, ইমাম রবি, মোল্লা নাসিম, খান শহিদুল ইসলাম, আমির হোসেন, নাসির হোসেন, দিদার আহমদ, জাহিদুল ইসলাম, দোলন হোসাইন প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, বেলজিয়াম বিএনপির একাংশ আওয়ামী লীগের ‘দালাল’ আর তাদের টাকায় চলছে। যে দলের সঙ্গে সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিটন ও সিনিয়র সহ-সভাপতি ইব্রাহীম খলিলের মতো লোক নেই সেখানে আওয়ামী লীগের ‘কাউয়া’ শোভা পাচ্ছে।

সাজা বাবুর পাশাপাশি আনোয়ার হোসেন খোকনকে বেলজিয়ামে অবাঞ্ছিত করার কথাও বলেন বক্তারা।

এনএফ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]