ডেনমার্ক বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৩:১১ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭

ডেনমার্ক বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। এ দিবসে ডেনমার্ক প্রবাসী আওয়ামী লীগের নেতারা অংশগ্রহণ করেন। হেড অব চ্যান্সারি শাকিল শাহরিয়ার'র উপস্থাপনায় রাষ্ট্রদূত এম এ মুহিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা মাহবুব জামান আলিম, মাহবুবুর রহমান, চিত্রকর রুহুল আমিন কাজল, ডেনমার্ক আওয়ামী লীগ সভাপতি ইকবাল হোসেন মিঠু, সাধারণ সম্পাদক ও অল ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, হিল্লোল বড়ুয়া, মো. ইউসুফ, আবদুল আল জাহিদ ডেনমার্ক ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট প্রমুখ নেতারা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৩০ লাখ শহীদ ও দুই লক্ষ মা-বোনের প্রতি সন্মান প্রদর্শন করে দোয়া ও এক মিনিট নীরবতা পালন করা হয়। বক্তারা বলেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস রক্তস্নাত বিজয়ের ৪৬তম বার্ষিকী। স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ের দিন। দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রাম করে বহু প্রাণ আর এক সাগর রক্তের বিনিময়ে এদিনে বীর বাঙালি ছিনিয়ে আনে বিজয়ের লাল সূর্য।

jagonews24

বক্তারা বলেন, অর্থনৈতিক উন্নয়নের ফলে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি। রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক উন্নয়নে প্রবাসীদের কাজ করতে হবে। যাতে উভয়ের মধ্যে একটি সামঞ্জস্য থাকে। কেবল অর্থনৈতিক উন্নয়নই আমাদের কাম্য হতে পারে না। যদি সামাজিক-রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নয়ন একতালে অগ্রসর হয় তাহলে আমরা ২০৪১ সালের আগেই জাতির জনকের স্বপ্ন-সুখী, সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পারব। আগামীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

এমআরএম/আরআইপি

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :