আমিরাতে আন্তর্জাতিক কবি সম্মেলন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১২:২৫ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭

জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাতের উদ্যোগে শনিবার আবুধাবির হিলটন হোটেলের হল রুমে বাংলাদেশের ৪৬তম মহান বিজয় দিবস উদযাপন ও আন্তর্জাতিক কবি সম্মেলন উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আল সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান ও জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাতের প্রধান পৃষ্ঠপোষক ফখরুল ইসলাম খানের সার্বিক ব্যবস্থাপনায় কবি পরিচিতি, স্বরচিত কবিতা আবৃত্তি, ক্রেস্ট প্রদান করা হয়।

জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত শাখার সভাপতি কবি মোহাম্মদ মুসার সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন কবি ওবাইদুল হক ও জানে আলম জাহাঙ্গীর। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বাংলাদেশের প্রধান কবি ও চিত্রশিল্পী কবি নির্মলেন্দু গুন।

প্রধান বক্তা ছিলেন বীর মুক্তিযোদ্ধা কথা সাহিত্যিক কবি কাইয়ুম নিজামী, সংযুক্ত আরব আমিরাতের নাগরিক শেখ আবু নাসের, বিশেষ অতিথি মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাতের সভাপতি আলহাজ এস এম মাজহার মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কবিতা পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুনীর উদ্দিন মান্না, জনতা ব্যাংকের সিইও আমিরুল ইসলাম, প্রকৌশলী নাজনীন কামাল, সাইফুল ইসলাম, সৈয়দ মোহাম্মদ তারেক প্রমুখ।

কবি নির্মলেন্দু গুন বলেন, আমিরাতে আসার আগে তেমন একটা ধারণাই ছিল না দেশটি এত সুন্দর। আর দেশটিতে অবস্থানরত দেশীয় প্রবাসীরা কবি ও কবিতার জন্য এমন উদার। নানা ব্যস্ততার মাঝে প্রবাসে এমন বড় আয়োজন সত্যি প্রশংসার দাবিদার।

তিনি প্রবাসী ও প্রবাসী কবিদের নানা ভালোবাসার কথা উল্লেখ করে বলেন, এখানে আসার আগে যদিও এক দিনের বেশি অবস্থান করার ইচ্ছেই ছিল না, কিন্তু আসার পর এখন দেশে যেতেই ইচ্ছে হচ্ছে না।

সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসী ক্ষুদে শিল্পীদের পরিবেশনা হৃদয়ে আমার বাংলাদেশসহ অন্যান্য পরিবেশনা বেশ মাতিয়ে রাখে।

অনুষ্ঠানে আমিরাতের বিভিন্ন অঞ্চল থেকে আগত তরুণ কবি ও সাংবাদিক, সংস্কৃতিককর্মী, বিভিন্ন সংগঠনের নেতাকর্মীসহ বিপুল সংখ্যক কবিতা প্রেমী উপস্থিত ছিলেন।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :