যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭

যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের শিক্ষার্থীরা প্রথমবারের মতো বিজয় দিবস উদযাপন করেছে। স্থানীয় সময় শনিবার ইউনিভার্সিটি অব শেফিল্ডের বাংলাদেশি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ইনফরমেশন কমন্সের পাশে দিবসটি উদযাপন করে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশি শিক্ষার্থী জুয়েল রানা, সাফিরুন শিফা, সুহং বিশ্বাস, জেরিন ও শামিন। পাশাপাশি অংশ নেন আমেরিকান শিক্ষার্থী টেইলর হ্যারিস, মেসিডোনিয়ান শিক্ষার্থী মেথোডি ডোনেভ ও ফিলিপাইনের শিক্ষার্থী জাইমি ই ক্যাফিয়েদো।

দেশের বাইরে বিজয় দিবস উদযাপ এক ভিন্ন ধরনের অভিজ্ঞতা। এই ধরনের আয়োজনের মাধ্যমে বিদেশিরাও আমাদের দেশের গৌরবগাথা ইতিহাস জানার আগ্রহ পোষণ করে এবং অভিভূত হয়।

দিবসটির আয়োজক জুয়েল রানা বলেন, ‘শেফিল্ড বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো বিজয় দিবস উদযাপন ছিল আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা গর্বিত বাংলাদেশের বিজয় বার্তা দেশের সীমানার বাইরে সুদূর ইংল্যান্ডে পৌঁছে দিতে পেরে। দেশের বাইরে বিজয় দিবস উদযাপন এক ভিন্ন ধরনের অভিজ্ঞতা।’

এমআরএম/আইআই

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :