ইতালিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি ইতালি
প্রকাশিত: ০২:১৫ এএম, ০৮ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ইতালি শাখা ছাত্রলীগ। ৪ জানুয়ারি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইতালির নাপলি শহরে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।

ইতালি শাখা ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন হাওলাদারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহ-সভাপতি অনিক হাওলাদার, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী নিসাত, আসিফ জামান, সাংগঠনিক সম্পাদক শাহীন শাহারিয়া।

jagonews24

আরও বক্তব্য রাখেন নাপলি মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক এসকান্দার আলী, ইতালি শাখা ছাত্রলীগ নেতা আমির হোসেন, যুবলীগ নেতা বাদল মোড়ল প্রমুখ।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নাপলি ছাত্রলীগ নেতা আফজাল হোসেন, নাঈম হাওলাদার, এমরান হাওলাদার, মিলানো ছাত্রলীগ নেতা অলিউর মিয়া। অনুষ্ঠানে নাপলিসহ ইতালির বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় লন্ডন থেকে টেলি-কনফারেন্সে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। সভায় বক্তারা বলেন, ছাত্রলীগ হলো জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড। তারা হুঁশিয়ার করেন আগামী ১২ ফেব্রুয়ারি জননেত্রী শেখ হাসিনা ইতালির রোম সফর করবেন।

jagonews24

ওই সময় বিএনপি-জামায়াত যদি কোনো ধরনের সভা সমাবেশ করার চেষ্টা করে তাহলে তাদের প্রতিহত করতে ছাত্রলীগই যথেষ্ট। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়। কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবার এবং ছাত্রলীগের যেসব নেতারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়। সভায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকিরের পক্ষ থেকে ইতালি প্রবাসীদের শুভেচ্ছা জানানো হয়।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :