ফিনল্যান্ডে পর্যটন মেলায় বাংলাদেশ

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮

ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে আন্তর্জাতিক পর্যটন মেলায় (মাত্কা নর্ডিক ট্রাভেল ফেয়ার ২০১৮) অংশ নিয়েছে বাংলাদেশ। আজ থেকে এ মেলা শুরু হচ্ছে।

আন্তর্জাতিক এই পর্যটন মেলায় বাংলাদেশের মহিমা ট্যুর অ্যান্ড ট্রাভেলস এবং আর এস ট্যুরস নামে দুটি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেস্সুকেসকুস নামক আন্তর্জাতিক ভেন্যুতে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে।

এবারের মেলার অন্যতম আকর্ষণ পর্যটন ব্যবসায় ড্রোন প্রযুক্তির ব্যবহার। এছাড়া মেলায় প্রতিদিনই পর্যটনবিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। বিভিন্ন দেশের স্টলগুলোতে যারা থাকবেন তারা নিজ নিজ দেশের পর্যটন খাতকে দর্শনার্থীদের কাছে তুলে ধরবেন। আফ্রিকার দেশ রুয়ান্ডা এই প্রথমবারের মতো মেলায় অংশ নিচ্ছে।

মেলা উদ্বোধন করেন ফিনল্যান্ডের বৈদেশিক বাণিজ্য ও উন্নয়নবিষয়ক মন্ত্রী কাই মুক্কানেন। মেলায় বাংলাদেশসহ বিশ্বের ৮৩টি দেশের পর্যটন শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট ৯০০ প্রতিষ্ঠান, ট্যুর অপারেটর, পর্যটনবিষয়ক গবেষক, সাংবাদিক ও লেখকরা উপস্থিত থাকবেন।

নর্ডিক আন্তর্জাতিক পর্যটন মেলায় বাংলাদেশের অংশগ্রহণ ফিনল্যান্ড ও নর্ডিক দেশসমূহের পর্যটকদের আকর্ষণ তথা বাংলাদেশের পর্যটন শিল্পের প্রসারে বিশেষ ভূমিকা রাখবে বলে মনে করছেন ফিনল্যান্ড থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা সাংবাদ ২১ ডটকমের প্রকাশক তাসলিমা জামান।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :