ডিআইজি মিজানের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৬ পিএম, ২৫ এপ্রিল ২০১৮
ডিআইজি মিজানের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে

দায়িত্বরত সাংবাদিককে লাঞ্ছিত করার ঘটনায় অভিযুক্ত পুলিশ ও বেসরকারি টেলিভিশনের সংবাদপাঠিকাকে হত্যার হুমকিদাতা ডিআইজি মিজানের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, এই সরকারের সময়ে বাংলাদেশে কোনো ঘটনা ঘটলে তার বিচার হয় না এমন নজির নেই। পুলিশ হোক, সংসদ সদস্য হোক, ব্যবসায়ী হোক অথবা যেই হোক না কেন আইন সবার জন্য সমান। যে অন্যায় করেছে অন্যায়ের গুরুত্ব অনুযায়ী শাস্তি পেতে হবে। সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনারও সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিআইজি মিজানের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে। সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা এত উতলা হবেন না। অপেক্ষা করেন, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গতকাল মঙ্গলবার নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের দুটি পৃথক অনুষ্ঠানে বক্তৃতাকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে আয়োজিত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর কাছে আলাদিনের চেরাগ নেই যে ঘষা দেবেন আর রাতারাতি উন্নত হয়ে যাবে। তবে তিনি ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টা কাজ করেন। তিনি বলেন, স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়া এখন সময়ের ব্যাপার।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। এরআগে পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর মুক্তিযোদ্ধা, ভাষা শহীদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে ড. সিদ্দিকুর রহমান বলেন, বাংলাদেশে এখন আইন আছে, সাংবাদিক পেটানো হলে তার বিচার হবে। বাংলাদেশে সাংবাদিকদের যে স্বাধীনতা আছে তা পৃথিবীর আর কোথাও নেই। তিনি বলেন, যখন ওয়ার্ল্ড ব্যাংক দুর্নীতির অভিযোগ এনে পদ্মা সেতু প্রকল্পে টাকা দিতে অস্বীকার করেছিল তখন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের হাজার হাজার নেতা সেদিন ওয়ার্ল্ড ব্যাংক ঘেরাও করে এর তীব্র প্রতিবাদ জানিয়েছিল। আমাদের নেতাকর্মীরা বিএনপির জ্বালাও-পোড়াওয়ের বিরুদ্ধে হোয়াইট হাউসের সামনে প্রতিবাদ করেছে। যেখানে অন্যায় হবে সেখানেই আমরা ঝাপিয়ে পড়বো।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম, লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আইরীন পারভীন, সাংগঠনিক সম্পাদক মো. মহিউদ্দিন দেওয়ান, ফারুক আহমেদ, কৃষি সম্পাদক আশরাফুজ্জামান, ত্রাণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, সদস্য শামসুল আবেদীন, মেজবা আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কবীর আলী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা জামাল হোসেন, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি আজিজুল হক খোকন, মুক্তিযোদ্ধা মাসুদুল হাসান, সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের সভাপতি সামসুল শাহজাহান, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কমান্ডের সভাপতি আবদুল মুকিত চৌধুরী, নিউইয়র্ক আওয়ামী ফোরামের মোহাম্মদ হারুন, ব্রুকলিন ব্যুরো আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নজরুল, স্বেচ্ছাসেবক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাখাওয়াত বিশ্বাস, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের রফিকুল ইসলাম, আলমগীর হোসেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আব্দুল মালেক, যুবলীগ নেতা সেবুল মিয়া, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মেজবাহ আহমেদ প্রমুখ।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com