মালয়েশিয়ায় তিনদিনের সফরে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রী

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ১১:১৭ পিএম, ২৯ জুলাই ২০১৮

 

মালয়েশিয়ায় তিনদিনের সফরে এসেছেন ত্রাণ ও দুর্যোগ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। ২৮ জুলাই বিকেল সাড়ে ৪টার দিকে তিনি জাপান সফর শেষে কুয়ালালামপুর বিমানবন্দরে পৌঁছান।

jagonews24

মালয়েশিয়া বিমানবন্দরে মন্ত্রীকে অভ্যর্থনা জানান মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহা. শহীদুল ইসলাম, প্রথম সচিব (শ্রম) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল ও প্রথম সচিব (বাণিজ্যিক) রাজিবুল আহসান। বিমানবন্দরে মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল এবং হোটেলে মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক রেজাউল করিম রেজা এবং দলের অন্যান্য নেতা কর্মী এ সময় উপস্থিত ছিলেন।

jagonews24

এ সফরে মন্ত্রীর সঙ্গে রয়েছেন, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, সংসদ সদস্য মমতাজ, শামিমুল ইসলাম শিমুল, আবু হোসেন বাবলা ও কক্সবাজারের সংসদ সদস্য বদিউজ্জামান বদি।

jagonews24

ভূমিকম্প, ভূমিধ্বস ও বজ্রপাত জনিত সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় কৌশল ও কারিগরি সহায়তা বিষয়ে জাপানের জাইকার সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়। মালয়েশিয়ায়ও দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা অর্জনে সে দেশের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষর সঙ্গে কয়েকটি মতবিনিময় সভায় অংশ নেবেন বলে দূতাবাস সূত্রে জানা গেছে।

jagonews24

এদিকে মন্ত্রী বিমানবন্দরে পৌঁছানোর পর ফুলেল শুভেচ্ছা জানিয়েছে চাঁদপুর সমিতির নেতারা। এ সময় সমিতির সভাপতি মো. সেলিম নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন গাজী, সমিতির উপদেষ্টা আবু হানিফ, সহ-সভাপতি মো. জুয়েল, মনিরুজ্জামান, এম এ কালাম, আক্তার হোসেন, হুমায়ুন কবির, বারেক দেয়ান, আবুল কালাম, আরিফ, বাদল পাটোয়ারি, শাহাদাত, প্রমুখ মোফাজ্জল হোসেন মায়াকে ফুলেল শুভেচ্ছা জানান তারা।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :