জমে উঠেছে মিশিগান বেঙ্গলস কাপ ভলিবল টুর্নামেন্ট

সাইফুল আজম সিদ্দিকী সাইফুল আজম সিদ্দিকী (মিশিগান) যুক্তরাষ্ট্র থেকে
প্রকাশিত: ০৪:৫০ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৮

জমে উঠেছে মিশিগান বেঙ্গলস কাপ ভলিবল টুর্নামেন্ট ২০১৮। যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে বর্ণিল উদ্বোধনীর মাধ্যমে শুরু হয়েছে প্রথম মিশিগান বেঙ্গলস কাপ ভলিবল টুর্নামেন্টের। গত রোববার (১৬ সেপ্টেম্বর) শুরু হওয়া এ টুর্নামেন্টে মিশিগানের প্রবাসী বাংলাদেশি আমেরিকানদের নিয়ে পাঁচটি দল অংশ নিচ্ছে।

রোববার বিকেলে মিশিগানের নর্থভিল নগরীর মিলেনিয়াম পার্ক মাঠে এই টুর্নামেন্টের উদ্বোধন হয়। মিশিগান বেঙ্গলস কাপ ভলিবল টুর্নামেন্টের প্রথম আয়োজনে অংশ নিচ্ছে মিশিগান বেঙ্গলস হিরোস, ডেট্রয়েট রয়েলস, মিশিগান বেঙ্গলস সুপেরিয়র্স, মিশিগান ব্লক এন রোল, মিশিগান বেঙ্গলস ওয়ারিয়র্স।

উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় মিশিগান বেঙ্গলস সুপেরিয়র্স ও মিশিগান ব্লক এন রোল। ইতোমধ্যে টুর্নামেন্টের ৬টি খেলা সম্পন্ন হয়। পয়েন্ট তালিকায় শীর্ষে মিশিগান বেঙ্গলস ওয়ারিয়র্স। তবে গ্রুপ পর্যায়ে ডেট্রয়েট রয়েলস, মিশিগান বেঙ্গলস ওয়ারিয়র্স ও মিশিগান ব্লক এন রোলের দুটি ও মিশিগান বেঙ্গলস হিরোস ও মিশিগান বেঙ্গলস সুপেরিয়র্সের একটি করে খেলা বাকি রয়েছে।

m

স্থানীয় বাংলাদেশি প্রবাসী ও খেলোয়াড়দের পরিবার মাঠে বসে খেলা উপভোগ করেন। খেলা মিশিগান বেঙ্গলস ক্লাবের ফেসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচার করা হয়। রবিন লিগ পদ্ধতির এ খেলায় পয়েন্ট তালিকায় প্রথম দল সরাসরি ফাইনাল খেলবে। এলিমিনেটর ম্যাচের মাধ্যমে আরেক ফাইনালিস্ট নির্ধারিত হবে।

মিশিগানের বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ মাঠে উপস্থিত ছিলেন। বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক ককেসের (বিএডিসি) প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুল হাসান শাহিন, মোহাম্মদ বাহার, বাংলাদেশি আমেরিকান পাবলিক অ্যাফেয়ার কমিটির (ব্যাপাক) জ্যেষ্ঠ সহ-সভাপতি ফয়সাল সাইদ, শফিক বারি, আবিয়া নেতা মাহমুদুল খান আপেল, বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ মিশিগানের কর্মকর্তা তায়েফুর রহমান বাবু, কমিউনিটি নেতা ফরিদ চৌধুরী, মাহাবুব চৌধুরী, গোলাম মোস্তফা, আলমগীর হোসাইন, তারিক মাহমুদ সজু, মোহাম্মদ আরিফ, ড. আনুপম মন্ডল, মোহাম্মদ মামুন, মাসুদ সিরাজ রানা, আসিফ ইকবাল, হাসান খান, ফানুস নাট্যগোষ্ঠীর আমিন সরফুজ্জামান পুলক, দীপ, মারুফ কুতুব, চট্টগ্রাম সমিতির কর্মকর্তা জাহেদ জিয়া, পাঁচ দলের অধিনায়ক ও খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন।

a

মিশিগান বেঙ্গলস ক্লাবের এ আয়োজনে সকল টিম, টিমের খেলোয়াড় ও আগত দর্শকদের ধন্যবাদ জানান ক্লাবের কর্মকর্তা রসি মীর ও সাইফ সিদ্দিকী। মিশিগানে বাংলাদেশি কমিউনিটির এ আয়োজনের বিভিন্ন পেশা ও বয়সের বাংলাদেশিদের একত্রিত করার এ আয়োজন বেশ সফল হয়েছে বলে আয়োজকরা মনে করেন। অংশগ্রহণকারী সকল খেলোয়াড়, তাদের পরিবার এবং দর্শকদের জন্য খাবার ও পানীয়র ব্যাবস্থা করে আয়োজক ক্লাব মিশিগান বেঙ্গলস।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :