ভিয়েনায় আ.লীগ নেতার স্মরণে আলোচনা সভা

হাসান তামিম
হাসান তামিম হাসান তামিম
প্রকাশিত: ০৪:০৩ এএম, ২৫ জুন ২০১৯

ভিয়েনার বাংলা কমিউনিটির অভিভাবক, একাধিকবার নির্বাচিত বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির প্রেসিডেন্ট এবং বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রিয়া শাখার সভাপতি মরহুম শাহ মোহাম্মদ ফরহাদ স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি রাজধানী ভিয়েনার স্থানীয় হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন ভিয়েনার বাংলাদেশ দূতাবাসের রাষ্টদূত এম আবু জাফর। এ ছাড়াও উপস্থিত ছিলেন মরহুম শাহ মোহাম্মদ ফরহাদের সহধর্মিণী জান্নাতুল ফরহাদ, কন্যা ফারজানা ফরহাদ।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অস্ট্রিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনার সভাপতি রবিন মোহাম্মদ আলী, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের উপদেষ্টা মাহবুবুর রহমান, ময়মনসিংহ সমিতির সভাপতি জুয়েল ইসলাম, বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন।

southeast

উপস্থিত ছিলেন বাংলাদেশ অস্ট্রিয়া প্রেস ক্লাবের সেক্রেটারি সালাউদ্দিন তরুন, সালাউদ্দিন কাঞ্ছন, জাতিসংঘের এইচ আই ভি/এইডস-এর প্রধান মনিকা বেগ, মনসুরসহ প্রবাসী বাংলাদেশিরা। আলোচনা সভায় বক্তব্য দেন বাংলাদেশের রাষ্টদূত এম আবু জাফর, মরহুম শাহ মোহাম্মদ ফরহাদের সহধর্মিণী জান্নতুল ফরহাদসহ অনেকেই।

এ সময় মরহুম শাহ মোহাম্মদ ফরহাদকে নিয়ে রচিত একটি কবিতা পাঠ করে শোনান জালালাবাদ সমিতির সভাপতি এবং অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের উপদেষ্টা আনিসুজ্জামান। পরে মরহুম শাহ মোহাম্মদ ফরহাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পাঠ করেন ভিয়েনাস্থ বায়তুল মোকাররম মসজিদের ইমাম ও খতিব মওলানা ফারুক আল মাদানী।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :