ভেনিসে কমিউনিটি সম্মেলন উপলক্ষে মতবিনিময়

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০১:৪১ এএম, ০২ অক্টোবর ২০১৯

ইতালির ভেনিসে আগামী ২৫-২৮ অক্টোবর কমিউনিটি সম্মেলন ও অ্যাওয়ার্ড অনুষ্ঠান উপলক্ষে অঞ্চলভিত্তিক কমিনিউটি প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার স্থানীয় একটি হোটেলে মনোরম পরিবেশে এ সভার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতাল বাংলা সমন্বয় ও উন্নয়ন সমিতির সভাপতি শাহ মো. তাইফুর রহমান ছোটন।

southeast

সম্মেলনে ভেনিসের ব্যবসায়ী শিক্ষা অনুরাগী এবং বাংলাদেশের আশিয়ান সিটি প্লট মালিক সমবায় সমিতি লি. এর সভাপতি মাকসুদ রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন- ভেরনা বাংলাদেশ সমিতির সভাপতি মো. আহাদ উজ্জামান, সাধারণ সম্পাদক ফারুক সিকদার, উপদেষ্টা মান্নান কাজী, ভিসেন্সার সাংবাদিক এমদাদোল হক, পাধোভার সংগঠনের সভাপতি শাহ মো. সেলিম, পাদোভা মসজিদ কমিটির সভাপতি মো. হুমায়ুন কবির, গ্রাফিক ডিজাইনার ব্যবসায়ী আমিনুল হাজারী, এসত্রার প্রজন্ম সংগঠনের সভাপতি এমডি মহিউদ্দিন, কবি মনিরুদ্দিন প্রমুখ।

southeast

এ ছাড়াও বক্তব্য দেন- সভাপতি মো. আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক শমসের আকবর পলাশ, প্রধান আহ্বায়ক শাহাদাত হোসেন, সাংগঠনিক সম্পাদক নির্মাল চৌধুরী, কবি কাজী মাহফুজ রানা, সহ-সম্পাদক আজাদ খান, সিলেট গ্রিন পিচের সভাপতি সাধারণ সম্পাদক, ভেনিসের সফল ব্যবসায়ী কুদ্দুস চৌধুরী তরুণ।

southeast

উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠিত হোটেল ব্যবসায়ী মনোয়ার ক্লার্ক, সমাজসেবক মো. মোবারক হোসেন ও হোসেন আলি, উপদেষ্টা আ. মান্নান। উপস্থাপনা করেন ইতাল বাংলা টেলিভিশন মালিক ও ভেনিস বাংলা হোটেলের মালিক জাহাঙ্গীর আলম ও সাংবাদিক পলাশ রহমান।

এ সময় উপস্থিত আরও ছিলেন ভেনিসের ব্যবসায়ী আবুল কালাম আজাদ, নজরুল ইসলাম ভূইঁয়া, আস্রাফ পাটোয়ারী, কবির আহাম্মদ, খন্দকার জালাল শরীফ মৃধা।

southeast

অনুষ্ঠানটি সফল করার জন্য বিশেষ ভূমিকা রাখেন ভেনিসের সাংবাদিক পলাশ রহমান। সভাপতি মাকসুদ রহমান সমাপনী বক্তব্যে আগামী ২৫-২৮ অক্টোবর কমিউনিটি সম্মেলন সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত সকলকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানান।

উল্লেখ্য, অক্টোবরে সমগ্র ইতালির কমিউনিটি ব্যক্তিত্বদের নিয়ে এ প্রতিনিধি সম্মেলন ও অ্যাওয়ার্ড প্রদান রোমে অনুষ্ঠিত হবে।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]