লেবাননে মৃত্যুর কোলে ঢলে পড়লেন বাংলাদেশি নারীকর্মী

বাবু সাহা
বাবু সাহা বাবু সাহা
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১০ অক্টোবর ২০১৯

লেবাননের ছাবরা সাথীলা এলাকায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঝরনা বেগম (৪২) নামে এক বাংলাদেশি নারীকর্মীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) স্থানীয় সময় বেলা ১১টায় তার মৃত্যু হয়। এই নারীকর্মী বাংলাদেশের সাভার উপজেলার কাউন্দিয়া গ্রামের আবুল হোসেনের মেয়ে। ঝরনা বেগমের মরদেহ বর্তমানে বৈরুতের রফিক হারিরি হাসপাতালের মর্গে আছে।

জানা যায়, ঝরনা বেগম প্রায় ১০ বছর আগে গৃহকর্মীর ভিসায় লেবানন যান। প্রতিদিনের মতো আজও কাজ থেকে বাসায় ফিরে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন ঝরনা বেগম। পরে হাসপাতালে নিলে চিকিৎসক জানান যে, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধের কারণে তার মৃত্যু হয়েছে।

এদিকে তার মৃত্যুতে লেবাননের প্রবাসী বাংলাদেশি কমিউনিটিসহ তার পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। লেবাননে অবস্থানরত তার সন্তান আরিফ হোসেন বৈরুত দূতাবাসের কাছে অনুরোধ জানিয়েছে, যেন তার মায়ের মরদেহ খুব অল্প সময়ে বাংলাদেশে পরিবারের কাছে পাঠানোর ব্যবস্থা করা হয়।

জেডএ/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]