বোস্টনে বেইন নির্বাচন : প্রবাসীদের নজর কেড়েছে খোকা-নবী-সামি পরিষদ

কৌশলী ইমা কৌশলী ইমা , যুক্তরাষ্ট্র
প্রকাশিত: ০৪:৪০ এএম, ৩০ অক্টোবর ২০১৯

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের (বেইন) আসন্ন নির্বাচনে ব্যাপক প্রচারণায় নেমেছেন খোকা-নবী-সামি পরিষদ। ইতোমধ্যে প্রবাসীদের নজরও কেড়েছে এ পরিষদ।

নির্বাচন উপলক্ষ্যে আগামী শুক্রবার (১ নভেম্বর) পরিষদের পরিচিতি সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামী ৯ নভেম্বর অনুষ্ঠিব্য বেইনের দ্বিবার্ষিক নির্বাচনে তারা ১৫ সদস্য বিশিষ্ট পরিষদের মনোনয়োনপত্র জমা দিয়েছেন। পরিষদ থেকে ঘোষিত ইস্তাহারে নানা প্রতিশ্রুতির কথা উল্লেখ করেছেন এ পরিষদ।

দীর্ঘদিন পর হলেও বেইন-এর আসন্ন নির্বাচনে সৎ, যোগ্য ও নতুন প্রজন্মের একঝাঁক তরুণদের নিয়ে গঠন করা হয়েছে খোকা-নবী-সামি পরিষদ। বেইনের প্রায় এক ডজন সাবেক কর্মকর্তা তাদেরকে সমর্থন জানিয়ে সরাসরি মাঠে নেমেছেন। রাতের ঘুম হারাম করে ম্যাসাচুসেটসের এক প্রান্ত থেকে অন্যে ছুটে গিয়ে প্রবাসীদের কাছে দোয়া চাচ্ছেন প্রার্থীরা।

মেডফোর্ডের ম্যাকগ্লিন মিডলস্কুলে অনুষ্ঠিতব্য পরিচিতি সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে গাইবেন যুক্তরাষ্ট্র প্রবাসী শিল্পী সায়রা রেজাসহ স্থানীয় শিল্পীরা।

খোকা-নবী-সামি পরিষদের প্রার্থীরা হচ্ছেন-মাহাবুব-ই খোদা (খোকা) সভাপতি, আহামাদ নবী সহ-সভাপতি ও ওমর এফ সামি সাধারণ সম্পাদক পদে।

এ ছাড়া রাজিবুর রহমান-যুগ্ম সাধারণ সম্পাদক, শহিদুল আলম-কোষাধ্যক্ষ, রেহানা পারভীন ইতি-সাংস্কৃতিক সম্পাদক, এসএম সাজ্জাদ হোসেন-ক্রীড়া সম্পাদক, খন্দকার আরিফুল হক-জনকল্যাণ সম্পাদক, সবুজ বড়ুয়া-শিক্ষা বিষয়ক সম্পাদক, নুর মোহাম্মদ-গণ সংযোগ সম্পাদক এবং হাসিবুর রহমান, নাটো বড়ুয়া, নুর মোহাম্মদ, নাহিদ আকতার ও ফরহাদ উদ্দিন নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com