সিডনিতে বৃহত্তর চট্টগ্রাম সমিতির মেজবান

মো. আবুল কালাম আজাদ
মো. আবুল কালাম আজাদ মো. আবুল কালাম আজাদ , অস্ট্রেলিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১৭ এএম, ০৩ নভেম্বর ২০১৯

অস্ট্রেলিয়ার সিডনিতে বৃহত্তর চট্টগ্রাম সমিতির ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি সিডনির লিভারপুলের উইটলেম লেসার সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চট্রগ্রামের ঐতিহ্যবাহী আতিথেয়তা আর ভোজনে সহস্রাধিক মানুষের কলরবে জমে উঠেছিল এবারের সিডনির মেজবান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। আরও উপস্থিত ছিলেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী তপন চৌধুরী, রন্ধনশিল্পী আবুল হোসেন, সংগঠনের পৃষ্ঠপোষক হাসান মাহমুদ চৌধুরী ও ব্যারিস্টার মনোয়ার হোসেন প্রমুখ।

southeast

ঐতিহ্যবাহী মেজবানে মূল খাবারের তালিকায় ছিল গরুর মাংষ ও সাদা ভাত এবং ছোলার ডাল, গরুর হাড় দিয়ে ঝোল রান্না। আরও ছিল বিস্কুটের সাথে চা। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এই ঐতিহ্যবাহী মেজবানে অনুষ্ঠানে বিভিন্ন পেশাজীবী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে চট্টগ্রাম ছাড়াও অন্যান্য জেলার লোকজনও উপস্থিত ছিলেন।

southeast

শিশুদের জন্য খেলাধুলা, গান, ফেইস পেইন্টিংসহ ছিল নানা কর্মসূচি। সবশেষে ছিল জনপ্রিয় শিল্পী তপন চৌধুরীর গান।

সমিতির সভাপতি শাহ আলম ও সাধারণ সম্পাদক ইফতেখার উদ্দিন ইফতু উপস্থিত মেজবান অতিথিদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এমএসএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]