পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী

মো. রাসেল আহম্মেদ
মো. রাসেল আহম্মেদ মো. রাসেল আহম্মেদ লিসবন পর্তুগাল
প্রকাশিত: ১০:৪৩ এএম, ০৫ নভেম্বর ২০১৯

পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাত ৮টায় লিসবনের একটি অভিজাত রেস্তোরাঁয় সংগঠনের সভাপতি রানা তসলিম উদ্দিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী শাহিন সায়ীদ, সাধারণ সম্পাদক প্রবাসী কবি ও ছড়াকার মোরশেদ কমল, সহ-সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও পর্তুগাল অভিবাসন অধিদফতরের সহকারী অফিসার মঈন উদ্দিন আহমেদ, সংস্কৃতিবিষয়ক সম্পাদিকা ফৌজিয়া তালুকদার।

অনুষ্ঠানে সংগঠনের নতুন সদস্যদের বরণ করে নেয়ার পাশাপাশি ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়। নবীন-প্রবীণদের সমন্বয়ে নতুন করে কার্যকরী কমিটির মাধ্যমে সংগঠনের উদ্দেশ্য বাস্তবায়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়। নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

সভাপতি তার বক্তব্যে উল্লেখ করেন, সংগঠনের কার্যক্রম খুব শিগগিরই সম্প্রসারণ করা হবে বাংলাদেশে। ইতোমধ্যে একজন সদস্য ঢাকায় স্থায়ী কার্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে জমি দান করার আগ্রহ প্রকাশ করেছেন। তাছাড়া পর্তুগাল অভিবাসন অধিদফতর ও স্থানীয় বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার সঙ্গে আরও বেশি কাজ করার পরিকল্পনার কথা জানান।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনটি সরাসরি পর্তুগালে বাংলাদেশি কমিউনিটির উন্নয়নে কাজ করে যাচ্ছে। স্থানীয় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে অভিবাসীদের বিভিন্ন দিক নিয়ে নিয়মিত কাজ করছে সংগঠনটি।

বিএ/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com