বিশ্বজয়ী নাজমুনকে যুক্তরাষ্ট্র কনসাল জেনারেলের অভিনন্দন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৫:২৩ এএম, ১০ নভেম্বর ২০১৯

বিশ্বজয়ী নাজমুন নাহারকে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের প্রথম নারী কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা।

গত ৭ নভেম্বর নিউইয়র্কের লং আইল্যান্ড সিটির কনস্যুলেট জেনারেল অব বাংলাদেশ অফিসে দেশের পতাকা হাতে নাজমুনের দুঃসাহসী বিশ্ব ভ্রমণের অভিযাত্রাকে অভিনন্দন জানান তিনি।

নাজমুন নাহারের কাছ থেকে বিশ্ব ভ্রমণের গল্প শোনেন সাদিয়া ফয়জুন্নেসা। বাংলাদেশকে বিশ্বব্যাপী তুলে ধরার পাশাপাশি বিশ্বশান্তির বার্তা ছড়িয়ে দেয়ার এই প্রয়াসকে তিনি নাজমুনের অনন্য নারী শক্তির বহিঃপ্রকাশ বলে ব্যক্ত করেন।

সম্প্রতি নিউইয়র্কে ‘পিস টর্চ অ্যাওয়ার্ড’ ও ‘ডটার অব দ্য আর্থ’ উপাধি পান নাজমুন নাহার। অতীতে এই সম্মানে ভূষিত হয়েছেন বিশ্ব শান্তির জন্য কাজ করা মাদার তেরেসা, নেলসন ম্যান্ডেলা, মায়া এন্জেলোর মত মনিষীরা।

jagonews24

সাদিয়া ফয়জুন্নেসার সাথে সাক্ষাতে নাজমুন জানান, গত ১৯ বছর ধরে বিশ্বশান্তির বার্তা, বিশ্বব্যাপী এক পৃথিবী-এক পরিবারের বার্তা, নারীর ক্ষমতায়ন, শিশু মৃত্যু হার হ্রাস, বৈশ্বিক পরিবেশ রক্ষা, নতুন প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী’র বার্তা নিয়ে পৃথিবীর বিভিন্ন দেশে ঘুরছেন তিনি।

এ পর্যন্ত বাংলাদেশের পতাকা নিয়ে পৃথিবীর ১৩৫টি দেশ ভ্রমণ করেছেন নাজমুন। বাংলাদেশের পতাকা হাতে এতগুলো দেশ ভ্রমণ করা নাজমুনকে সাধুবাদ জানান কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা। এছাড়া তার পরবর্তী দেশ ভ্রমণের জন্য নিরাপদ ও সাবধানে থাকার জন্য শুভ কামনা করেন তিনি।

এরপর যুক্তরাষ্ট্রে নিযুক্ত প্রথম নারী কনসাল জেনারেল ও বাংলাদেশের পতাকাবাহী প্রথম বিশ্বজয়ী একসঙ্গে পতাকা স্পর্শ করে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের মানুষের জন্য শুভ কামনা করেন। পরবর্তীতে সাদিয়া ফয়জুন্নেসা নাজমুনকে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট সার্ভিসের আধুনিকায়ন এবং অধিকতর গ্রাহক সেবাবান্ধব কার্যক্রম ঘুরে দেখান।

দিমা নেফারতিতি/এমএরআম/এমএসএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com