অস্ট্রেলিয়ায় মুনিরীয়া তবলীগের ঈদে মিলাদুন্নবী

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ১০:৪৯ পিএম, ১২ নভেম্বর ২০১৯

সৃষ্টি যখন চরম দুর্যোগে নিমজ্জিত, চুতুর্দিকে পাপের জোয়ার বইছিল, ইনসাফ যেন হারিয়ে গিয়েছিল অধরা কোনো এক জগতে, নারীদের ছিল না কোনো অধিকার, দুর্বলের উপর সবলের চলছিল নির্মম নিষ্ঠুরতা, সমাজের চারদিকে সীমাহীন বর্বরতা মানবতা যখন শান্তির একটু নিঃশ্বাস ফেলার জন্য হাসফাস করছিল ঠিক এমন সময়ে দু’জাহানের রহমত হয়ে ধরণীর বুকে শুভ তশরীফ আনলেন প্রিয় নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ। যার আগমনে খুশির জোয়ার বইতে শুরু করলো সমস্ত সৃষ্টিতে। পাষাণের হৃদয়েও প্রেম সঞ্চারিত হয়ে উঠেছিল।

তিনি সমাজকে সংস্কার করেছিলেন নূরে মোস্তফার জ্যোতিতে। যার ফলশ্রুতিতে সমাজে নৈরাজ্যের পরিবর্তে শান্তি স্থাপিত হয়েছে, জুলুমের পরিবর্তে ইনসাফ প্রতিষ্ঠিত হয়েছে, চারদিকে আঁধারের পরিবর্তে আলো জ্বলে উঠেছে। যে নূরের ছোঁয়ায় প্রিয় রাসুল সমাজকে সংস্কার করেছিলেন প্রিয় নবীর আওলাদ হিসাবে সেই নূরে বাতেন আপন বক্ষে ধারণ করে এবং সেই নূর তালাশকারীদের দান করে সমাজকে আলোকিত করে চলেছেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ এর মহান মোর্শেদ হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম।

গত ৯ নভেম্বর বাদে মাগরিব অস্ট্রেলিয়ায় প্যারী পার্ক লাকেম্বা স্পোর্টস ক্লাবে প্রতি বছরের ন্যায় পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম মাহফিলে উপস্থিত ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে বক্তারা বলেন, মুসলিম উম্মাহর প্রতি কোরআন সুন্নাহ ভিত্তিক এই ত্বরিকতের অমীয় সুধা পানের মাধ্যমে আত্যশুদ্ধি অর্জন তথা ইনসানে কামেলে পরিণত হয়ে দু’জাহানের কামিয়াবী হাসিলের উদাত্ত আহ্বান জানান।

মাহফিলে পবিত্র কোরআনে করিম তেলাওয়াত, নাতে মোস্তাফা, ক্বছিদা শরীফ পাঠ এবং মিলাদুন্নবী শীর্ষক আলোচনায় অংশগ্রহণ করেন আলহাজ মোহাম্মদ লুৎফুর রহমান, মোহাম্মদ মাহফুজুর রহমান, মোহাম্মদ ফজলুল কবির, মোহাম্মদ খান আতাউর রহমান, মোহাম্মদ শোয়েব, এবং মোহাম্মদ এমরান।

ছোটদের পরিবেশনায় অংশগ্রহণ করেন মুনতাসির আম্মার আহমেদ, মোহাম্মদ নাবাহান, মোহাম্মদ নিহান, ইমতেহান উদ্দিন, মোসাদ্দেক দিল হক, আইমান রহিম, কাজীম ছালেহ এবং তাহমীদ ছালেহ।

আলোচনা শেষে ছোট্ট বন্ধুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। মিলাদ-কিয়াম শেষে আওলাদে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ মহান মোর্শেদে আজম মাঃ জিঃ আঃ এর হায়াতে আবেদী ও মুসলিম উম্মাহর উন্নতি কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com