জর্ডানে সাধারণ ক্ষমার মেয়াদ বাড়লো ৪০ দিন

সেলিম আকাশ
সেলিম আকাশ সেলিম আকাশ , জর্ডান প্রতিনিধি
প্রকাশিত: ১০:৩৭ পিএম, ১৮ নভেম্বর ২০১৯

অবৈধ শ্রমিকদের বৈধ হওয়ার সময় বৃদ্ধি করেছে জর্ডান সরকার। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এ সময় বাড়ানো হয়েছে। জর্ডানে অবস্থানরত সকল অবৈধ শ্রমিকদের দূতাবাসে যোগাযোগ করে বৈধ হওয়ার আহ্বান জানানো হয়েছে।

দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে বলা হয়েছে, জর্ডানে কর্মরত যেসব প্রবাসী বাংলাদেশিরা অবৈধভাবের রয়েছেন তারা বৈধ হওয়ার সুযোগ পাবে। কোনো প্রকার জেল জরিমানা ছাড়াই বাংলাদেশে যেতে পারবে।

আম্মানস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মো. মনিরুজ্জামান জানান, যেসব প্রবাসী বাংলাদেশি বৈধ কাগজপত্রহীন আছেন তাদেরকে বৈধ হওয়ার এবং যারা বাংলাদেশে ফেরত যেতে ইচ্ছুক তারা দ্রুত এই সুযোগ গ্রহণ করতে পারবে। নির্দিষ্ট সময়ের পর এমন সুযোগ নাও দিতে পারে জর্ডান সরকার।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর থেকে সাধারণ ক্ষমা ঘোষণা করা হয় এবং প্রথম পর্যায়ে ২১ নভেম্বর পর্যন্ত সময় দেয়া হয়। অবৈধ অভিবাসী শ্রমিকদের বিভিন্ন বিষয় বিবেচনা করে জর্ডান সরকার এই সাধারণ ক্ষমার মেয়াদ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করেছে।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com