লন্ডনে মুনিরীয়ার পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) মাহফিল

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৩২ এএম, ২০ নভেম্বর ২০১৯

লন্ডন হোয়াইট চ্যাপেলের ওসমানী সেন্টারে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৫২ নং লন্ডন শাখার উদ্যোগে এশায়াত মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ নভেম্বর) বাদে যোহর হতে অনুষ্ঠিত মাহফিলে সংগঠনের সহ সভাপতি মোহাম্মদ ফোরকানের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন ইসলামিক লেখক ও সুফি গবেষক মোহাম্মদ সালাহ উদ্দিন ।

প্রিয় নবীর ভালোবাসা পূর্ণ ঈমানের পূর্বশর্ত উল্ল্যেখ করে বক্তারা বলেন, সাহিহ হাদীছ দ্বারা প্রমাণিত যে, রাহমাতুল্লিল আলামিন সায়্যিদুল মুরসালিন প্রিয় নবীজি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামাকে পিতা-মাতা, সন্তান-সন্ততি, পরিবার-পরিজন, ধন-দৌলত, সকল মানুষ এমনকি নিজের প্রাণের চেয়েও অধিক ভালোবাসতে না পারলে মুমিনে কামিল হওয়া যায়না।

সাহাবায়ে কেরাম, মুহাদ্দিসিনে ঈজাম, উলামায়ে দ্বীন, আউলিয়ায়ে কামিলগণ এবং যুগের গাউছুল আজম যুগে যুগে প্রমাণ করেছেন যে, প্রিয় নবীজি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামাকে কেমন করে ভালোবাসতে হবে। এ ভালোবাসা আপন গতিতে অর্জিত না হলে যে কোনভাবে অর্জন করতে হবে। প্রিয় নবীজির সুন্নাত পালন করতে আর সত্যিকার নবীপ্রেমিক থেকে ফয়েজ-তাওয়াজ্জুহ গ্রহন করতে হবে।

হযরত ওমর বিন খাত্ত্বাব রাদ্বিয়াল্লাহু আনহু যেভাবে প্রিয় নবীজি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামা থেকে তাওয়াজ্জুহ গ্রহন করেছেন তেমনিভাবে এ যুগে এসেও কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু আজীবন তাওয়াজ্জুহ প্রদান করে হাজার হাজার যুব সমাজকে নবীপ্রেমে রঙিন করেছেন।

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে মোহাম্মদ সেকান্দর আলম, মোহাম্মদ এমরানুল আলম প্রমুখ ।এতে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সমাগম হয়।

মিলাদ-কিয়াম শেষে আওলাদে রাসূল (সাঃ) হযরত শায়খ ছৈয়্যদ মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেব এর হায়াতে আবেদী ও মুসলিম উম্মাহর সর্বাঙ্গিন উন্নতি কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com