জার্মানির সাবেক রাষ্ট্রপতির ছেলে ছুরিকাঘাতে নিহত

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার
প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ২০ নভেম্বর ২০১৯

জার্মানির প্রয়াত রাষ্ট্রপতি রিশার্ড ফন ভাইৎসেকারের ছেলে ফ্রিটজ ফন ভাইৎসেকার মঙ্গলবার বার্লিনের একটি হাসপাতালে বক্তৃতা দেয়ার সময় ছুরিকাঘাতে নিহত হয়েছেন। ফন ভাইৎসেকার ওই হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ছিলেন।

স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, শ্লসপার্ক হাসপাতাল কর্তৃপক্ষ নিয়মিত এ ধরনের বক্তৃতার আয়োজন করে এবং সবার জন্য তা উন্মুক্ত থাকে। মঙ্গলবার পশ্চিম বার্লিনের চার্লটেনবুর্গে শ্লসপার্ক হাসপাতালে চিকিৎসা বিষয়ে বক্তৃতা দেয়ার সময় ফন ভাইৎসেকারকে (৫৯) এক ব্যক্তি ছুরি মারেন। জনতার সহায়তায় হামলাকারীকের আটক করা হয়েছে। তাৎক্ষণিকভাবে হামলাকারীর বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ।

ফ্রিটজ ফন জার্মানির প্রয়াত রাষ্ট্রপতি রিশার্ড ফন ভাইৎসেকারের চার সন্তানের অন্যতম। ১৯৮৪ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত জার্মান রাষ্ট্রপতির দায়িত্বে ছিলেন রিশার্ড ফন ভাইৎসেকার। ২০১৫ সালে ৯৪ বছর বয়সে মারা যান তিনি।

হামলাকারীকে থামানোর চেষ্টা করতে গিয়ে প্রত্যক্ষদর্শীদের মধ্য থেকে একজন গুরুতর আহত হয়েছেন। ওই ব্যক্তিকে চিকিৎকার জন্য হাসপাতালে নেয়া হয়েছে।

চিকিৎসায় দীর্ঘদিনের অভিজ্ঞতাসম্পন্ন ফন ভাইৎসেকার ২০০৫ সালে বার্লিনের শ্লপার্ক ক্লিনিকে ওই পদে যোগ দেয়ার আগে ফ্রাইবুর্গ, বোস্টন এবং জুরিখে কর্মরত ছিলেন।

এসআর/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com