টোকিওতে ‘ডেস্টিনেশন স্টাডি বাংলাদেশ’ শীর্ষক সেমিনার

ফখরুল ইসলাম
ফখরুল ইসলাম ফখরুল ইসলাম , জাপান প্রতিনিধি
প্রকাশিত: ০২:৩৪ এএম, ১১ ডিসেম্বর ২০১৯

জাপানিদের প্রতি বাংলাদেশের জনগণের ভালোবাসা, সম্মান এবং কৃতজ্ঞতা অফুরন্ত। এ ছাড়া বাংলাদেশের স্বাধীনতার সূচনালগ্ন থেকেই দু’দেশের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতার সম্পর্ক বিদ্যমান। বাংলাদেশের সকল প্রয়োজনে এবং উন্নয়নে জাপান তাদের বন্ধুসুলভ হাত বাড়িয়েছে।

মঙ্গলবার টোকিওর ট্রাজাল হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম কলেজের ট্যুরিজম ফ্যাকাল্টির শিক্ষার্থীদের সাথে ‘ডেস্টিনেশন স্টাডি বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে বক্তরা এসব বলেন।

টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের প্রেস উইংয়ের উদ্যোগে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন দূতাবাসের চার্জ দ্য আফেয়ার্স ও ইকোনমিক মিনিস্টার ড. শাহিদা আক্তার। তিনি বাংলাদেশের উন্নয়নের নানাদিক তুলে ধরেন এবং মধ্যম আয়ের দেশ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মঠ নেতৃত্ব ও ‘রূপকল্প- ২০৪১’ নিয়ে আলোচনা করেন। ড. শাহিদা জাপানি ছাত্র-ছাত্রিদের বাংলাদেশে ভ্রমণের আহ্বান জানান।

jagonews24

বাংলাদেশের সার্বিক উন্নয়ন ও পর্যটন আকর্ষণ নিয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন দূতাবাসের প্রথম সচিব মুহা. শিপলু জামান। জাপানে বাংলাদেশি ও মুসলিম পর্যটকদের সুবিধার জন্য যে সকল বিষয় বিবেচনায় আনা প্রয়োজন উপস্থাপনায় সেসব বিষয়েও আলোকপাত করা হয়।

এ সময় বাংলাদেশের পর্যটন ও প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে ভিডিও প্রদর্শন করা হয়। সেমিনারে আরও বক্তব্য দেন কলেজের ব্যবস্থাপক ইয়োচিরো নিশি। প্রশ্ন-উত্তর পর্বের মাধ্যমে আলোচনা শেষ হয়।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]