কাতারে ৩ দিনব্যাপী বাংলাদেশি পণ্যর প্রদর্শনী

আনোয়ার হোসেন মামুন আনোয়ার হোসেন মামুন , কাতার প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১৯ এএম, ২৩ জানুয়ারি ২০২০

কাতারের রাজধানী দোহায় বসছে বাংলাদেশি পণ্যের একক প্রদর্শনী বা বাংলাদেশি পণ্যের মেলা। আগামী ২৮, ২৯, ৩০ জানুয়ারি এ প্রদর্শনী বসবে দোহা সিটি সেন্টারের পাশে দোহা এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টারে।

মেড ইন বাংলাদেশ শিরোনামে বাংলাদেশ ফোরাম কাতার এবং কাতার বাংলাদেশ দূতাবাস ও রফতানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে এ মেলার আয়োজন করা হবে।

মধ্যপ্রাচ্যের অন্যতম তেল ও গ্যাসসমৃদ্ধ দেশ কাতারের মধ্যবর্তী বিনিয়োগ ও বাণিজ্য বৃদ্ধি এবং বাংলাদেশের উল্লেখযোগ্য রফতানি পণ্যের বাজার তৈরির লক্ষ্যে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

bd

তিন দিনব্যাপী এ প্রদর্শনীর পাশাপাশি কয়েকটি আলোচনা সভাও অনুষ্ঠিত হবে। এছাড়া বাংলাদেশি খাবার উপস্থাপন, ফ্যাশন শো ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা থাকবে।

প্রদর্শনীতে বাংলাদেশের কৃষি, ব্যাটারি, তার ও বিদ্যুৎ, সিমেন্ট, সিরামিক, তৈরি পোশাক, তথ্যপ্রযুক্তি, খাদ্য ও পানীয়, মৎস্য ও মাংস, আসবাব, চামড়া, আবাসন, প্লাস্টিক, শিক্ষা ও স্বাস্থ্য, জাহাজনির্মাণ, বস্ত্র ও পাট, প্রসাধন এবং পর্যটন সেবাদাতা কোম্পানিগুলো তাদের পণ্য প্রদর্শন করবে।

বাংলাদেশ থেকে ১৮ খাতের ব্যবসায়ীদের আমন্ত্রণ জানানো হয়েছে, ১০০টি স্টল এই মেলাতে অংশ নেবে।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]