মালয়েশিয়ায় বাংলাদেশ ফোরামের বর্ষবরণ প্রস্তুতি

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০

মালয়েশিয়ায় শুরু হয়েছে বাংলা বর্ষবরণ প্রস্তুতি। সুন্দর আগামীর প্রত্যাশায় বাংলা বর্ষবরণে ব্যাপক প্রচারণা শুরু করেছে বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশন মালয়েশিয়া।

বাঙালির সর্বজনীন এ উৎসব ও বাংলা নতুন বছর নিয়ে তাদের ভাবনার কথা জানিয়ে ফোরাম অ্যাসোসিয়েশন নববর্ষে প্রকাশিত ম্যাগাজিনে বিভিন্ন ক্যাটাগরিতে প্রবন্ধ, ছড়া/কবিতা, কৌতুক ও গল্প লেখা আহ্বান করেছেন। আগামী ১৫ মার্চের মধ্যে আগ্রহীদের drpodder2010@gmail.com & 79u@gmail.com এ ই-মেইলে লেখা পাঠাতে আহ্বান জানানো হয়েছে। এছাড়া প্রয়োজনে +৬০১২২০২৮১০৩ অথবা +৬০১৪৩৬৯৭৪৫০ নাম্বারে যোগাযোগ করতে বলেছেন আয়োজকরা। এ ক্ষেত্রে মালয়েশিয়া প্রবাসী শিক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়েছেন তারা।

ফোরাম অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট বৈশাখী উৎসবের অর্গানাইজার ও ম্যাগাজিনের সম্পাদক ডা. শংকর চন্দ্র পোদ্দার জানান, পহেলা বৈশাখ এখন আর বাংলাদেশে সীমাবদ্ধ নেই, ছড়িয়ে পড়েছে প্রবাসেও। ঐতিহ্যবাহী উৎসব বাংলা নববর্ষকে নতুন স্বপ্ন, উদ্যম ও প্রত্যাশার আলোয় রাঙাতে প্রতি বছরের মতো এ বছরও বড় আয়োজনে আমরা নববর্ষ পালন করব। আসছে ১৮ এপ্রিল কুয়ালালামপুর ক্রাফ্ট কমপ্লেক্সে দিনব্যাপী চলবে বৈশাখী উৎসব। এতে আবৃত্তি, গান/ব্যান্ড সঙ্গীত, একক/দলীয় নৃত্য, র‌্যাম্প মডেলিং পরিবেশিত হবে। এছাড়া এবার আন্তর্জতিক খ্যাতিসম্পন্ন মডেল ও ডিজাইনার বিবি রাসেল ফ্যাশন শো উপস্থাপন করবেন বলে জানান শংকর চন্দ্র পোদ্দার।

এএইচ/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com