লেবানন যুবদল জুবাইল মহানগর শাখার অভিষেক

বাবু সাহা
বাবু সাহা বাবু সাহা লেবানন
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

লেবাননে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল জুবাইল মহানগর শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা ও সংগঠনটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৩ ফেব্রুয়ারি) জুবাইলের একটি অডিটোরিয়ামে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

অনুষ্ঠানে আনোয়ার হোসেন আকনকে সভাপতি, আল-আমিন ইজ্জতকে সাধারণ সম্পাদক ও হামিদুর রহমান সাব্বিরকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৪১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করেন লেবানন যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি ও অভিষেক অনুষ্ঠানের প্রধান অতিথি গাজী মো. রফিক।

সংগঠনটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক আল-আমিন ইজ্জত ও সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান সাব্বিরের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচিত সভাপতি মো. আনোয়ার হোসেন আকন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি আব্দুল করিম, আবুল বাশার নেওয়াজ ও মো. আফজাল হোসেন, সাধারণ সম্পাদক কামরুল হাসান।

বক্তব্য রাখেন মো. শাহীন তালুকদার, মনির হোসেন রানা, ভাসানী মোল্লা, আব্দুর রহমান আহাদ, আনোয়ার হোসেন, মিজানুর রহমান মিজান, মায়া চৌধুরী, উবায়দুল হক, রিতা আক্তার রিতু, রফিকুল ইসলাম, জাহিদ সরকার, এস কে শারফিন, আব্দুল মোতালেব, রিতা আক্তার, রিপন হোসেন রনি, মহিউদ্দিন ভূঁইয়া, মাহমুদুল হাসান সুমন, রিপন হোসেন, সোলাইমান হোসেন, বকুল হোসেন, রাসেল আহমেদ ও ওয়াহিদ তালুকদার।

বক্তারা ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বাংলাদেশের গণতন্ত্র আজ অবরুদ্ধ। বর্তমান সরকারের আমলে বাংলাদেশের গণতন্ত্র আজ বিপন্ন। কেউ স্বাধীনভাবে অন্যায়ের প্রতিবাদ করতে পারছে না। গণতন্ত্রের মানসকন্যা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখে বিএনপির সকল নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে ধ্বংস করার পাঁয়তারা করছে বর্তমান সরকার। সভায় বক্তারা খালেদা জিয়ার প্রয়োজনীয় চিকিৎসাসহ অবিলম্বে মুক্তির দাবি জানান।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত, জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটি, শ্রমিকদল, যুবদল, মহিলা দল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসআর/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com