মালয়েশিয়ায় ডাকাতির অভিযোগে বাংলাদেশিসহ গ্রেফতার ৮

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৬:২৬ পিএম, ০৩ জুন ২০২০

মালয়েশিয়ায় ডাকাতি ও ছিনতাইয়ের অভিযোগে এক বাংলাদেশিসহ ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। গত সোমবার (১ জুন) মালয়েশিয়ার কেলাং এলাকা থেকে পিস্তল ও ধারালো অস্ত্রসহ তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ৮ জনের মধ্যে পাঁচজন নারী।

পুলিশ জানায়, রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী বুকিত দামানসারা এলাকায় প্লাজা দামানসারা অফিসে ডাকাতির ঘটনায় তাদের গ্ৰেফতার করা হয়েছে। গ্রেফতার ৮ জনের মধ্যে একজন বাংলাদেশিসহ মিয়ানমারের রোহিঙ্গা, ভারতীয়, ইন্দোনেশিয়ান, চাইনিজ ও স্থানীয় নাগরিক রয়েছে। তাদের বয়স ২৮ থেকে ৫৯ বছর।

কুয়ালালামপুর পুলিশের প্রধান দাতুক সেরি মাজলান লাজিম জানান, গত মাসের প্রথম দিকে প্লাজা দামানসারা অফিসে ডাকাতির ঘটনায় তদন্ত করতে গিয়ে এই গ্যাংয়ের সন্ধান পায় কুয়ালালামপুর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ। এরপর তাদের গতিবিধি পর্যবেক্ষণ শেষে গত সোমবার কেলাং থেকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

তিনি বলেন, এই গ্যাংটি এক বছর ধরে রাজধানীর পার্শ্ববর্তী এলাকায় ডাকাতি ও ছিনতাই করেছে। তাদের বিরুদ্ধে ১৬টি অভিযোগ রয়েছে। এছাড়া তাদের সঙ্গে আর কারা জড়িত রয়েছে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

পুলিশের পক্ষ থেকে জনসাধারণকে তথ্য দিয়ে ০৩২১৪৬০৬৭০ নম্বরে ফোন করে সহযোগিতার অনুরোধ জানিয়েছেন পুলিশ প্রধান সেরি মাজলান লাজিম।

এমএসএইচ/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]