সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত ৪৭১২৬, মৃত্যু বেড়ে ২৭

ওমর ফারুকী শিপন
ওমর ফারুকী শিপন ওমর ফারুকী শিপন , সিঙ্গাপুর প্রতিনিধি
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ১৬ জুলাই ২০২০

সিঙ্গাপুরে আজও নতুন করে ২৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত ৪৭১২৬ জন শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ২ জন সিঙ্গাপুরিয়ান, ৭ জন ওয়ার্কপাশ হোল্ডার যারা- ডরমেটরির বাইরে বাস করেন।

এছাড়া ২ জন ডিপেনডেন্ট পাশ হোল্ডার ও ৪ জন বিদেশফেরত যারা স্টে হোম নোটিশে ছিলেন। বাকি সবাই ওয়ার্কপাশ হোল্ডার যারা ডরমেটরিতে বাস করেন। ১৫ জুলাই ২৫১ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। মোট ৪২৯৮৮ জন ছাড়পত্র পেয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সিঙ্গাপুরে ২৭ জনের মৃত্যু হয়েছে। আরও ১৪ জনের মৃত্যু হয়েছে যারা করোনাভাইরাসে পজিটিভ ছিল। তাদের মৃত্যু করোনাভাইরাসে নয় অন্যকোনে কারণে হয়েছিল।

১৫৯ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। ৩৭০৪ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

গত ডিসেম্বরের শেষদিকে চীনের উহান ১ম এই প্রাণঘাতী ভাইরাস শনাক্ত হয়। বর্তমানে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে এই মহামারি। ভাইরাসটিতে এখন পর্যন্ত ১ কোটি ১২ লাখ ৮৫ হাজার ২৬৮ জন আক্রান্ত হয়েছেন। মোট প্রাণ হারিয়েছে ৫ লাখ ৩৫০ হাজারের বেশি মানুষ। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২ লাখেরও বেশি।

এমআরএম/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]