কাতারে বিশ্বকাপ আয়োজনের চোখ ধাঁধানো সব প্রস্তুতি

আনোয়ার হোসেন মামুন
আনোয়ার হোসেন মামুন আনোয়ার হোসেন মামুন , কাতার প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১৯ এএম, ০৪ আগস্ট ২০২০

কাতার মাথাপিছু আয়ে পৃথিবীর সবচেয়ে ধনী দেশ। কেবলমাত্র ধনী দেশের তকমা নিয়ে থেমে নেই তারা। ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ আয়োজনে চলছে ব্যাপক কর্মযজ্ঞ। দেশটির দাপনা এরিয়ায় গড়ে উঠেছে চোখ ধাঁধানো বড় বড় ইমারত। প্রতিদিনই এসব দালান কোঠায় রাতের সৌন্দর্য উপভোগে ছুটে আসেন প্রবাসী বাংলাদেশিসহ অভিবাসীরা।

রং-বেরংয়ের সুউচ্চ দালান কোঠা আর রাতে রাস্তার দু’পাশের মনোমুগ্ধকার আলোর ঝলকানি দেখলে মনে হতে পারে এটা ইউরোপ বা আমেরিকার কোনো দেশ। আসলে মোটেও তা নয় এটা হচ্ছে মাথাপিছু আয়ে মধ্যপ্রাচ্যের সবচেয়ে ধনী দেশ কাতারের রাজধানী দোহার দাপনা এলাকা। রাতের এই সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিনই সন্ধ্যা হলেই ছুটে আসছেন প্রবাসী বাংলাদেশি।

jagonews24

২০২২ সালের বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে গড়ে উঠেছে দৃষ্টিনন্দন এসব ইমারত। চলছে বিশাল কর্মযজ্ঞ। বিশ্বকাপের এখনও দুই বছর বাকি থাকলেও, এরই মধ্যে এই আয়োজন নিয়ে ব্যাপক উৎসাহ আর উদ্দীপনা তৈরি হয়েছে প্রবাসীদের মধ্যে।

jagonews24

দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন, কাতার বিশ্বকাপের স্টেডিয়াম, হোটেল, মোটেল, মেট্রোরেল, বিভিন্ন প্রকল্প নির্মাণে বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশিরা যুক্ত আছেন।

কাতারের অন্যতম পর্যটন কেন্দ্র আল কার্নিশ সমুদ্র সৈকত এলাকার সঙ্গে যুক্ত অন্যতম পর্যটন কেন্দ্র এই দাপনায় দৃষ্টিনন্দন এসব ইমরাত ছাড়াও গড়ে উঠেছে অফিস, আদালত, শপিং মলসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]