সাংবাদিকের মৃত্যুতে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের শোক

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ১১:২৫ পিএম, ১০ আগস্ট ২০২০

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ও জাগো নিউজের চাদঁপুর প্রতিনিধি সাংবাদিক ইকরাম চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সমন্বয়ে গঠিত ‘অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব’।

সোমবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ, সাধারণ সম্পাদক জমির হোসেন যৌথ বিবৃতিতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন।

যৌথ শোকবার্তায় তারা বলেছেন, তিনি ছিলেন চাঁদপুরের সাংবাদিকদের অভিভাবক। দীর্ঘদিন মহান পেশার সাথে জড়িত। তিনি চাদঁপুরের পুরনো পাঠক প্রিয় পত্রিকা দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক হিসেবে বেশ সুনামের সাথে এই সংবাদপত্রটি প্রকাশ করে পাঠকের হাতে তুলে দিতেন।

শনিবার ভোর সাড়ে ৪টায় তিনি ঢাকার ধানমন্ডীর কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তার এ মৃত্যুর সংবাদ চাঁদপুরের সর্বত্র ছড়িয়ে পড়লে গভীর শোকের ছায়া নেমে আসে।

প্রয়াত ইকরাম চৌধুরীর মৃত্যুতে পৃথক শোকবার্তায় ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের নেতারা শোক প্রকাশ করেন। সংগঠনের সিনিয়র সহ-সভাপতি স্পেনের মিরন নাজমুল, সহ-সভাপতি গ্রেট ব্রিটেনের মাহাবুব সুয়েদ, সহ-সভাপতি বেলজিয়ামের ফারুক আহমদ মোল্লা, সহ-সভাপতি রোমের আখি শিমা কায়সার, সহ-সভাপতি ইতালির রিয়াজ হোসেন, সহ-সভাপতি ফ্রান্সের নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পর্তুগালের জহুর উল হক, যুগ্ম সাধারণ সম্পাদক স্পেনের কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইতালির আসলামুজ্জামান শোক প্রকাশ করেন।

এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য অ্যাডভোকেট আনিছুজ্জামান আনিছ, ও মিলান সমন্বয়ক নাজমুল হোসাইন, জার্মানির ফাতেমা রুমা, ইতালির সাইফুল ইসলাম মুন্সী, জার্মানির হাবিব বাবুল, স্পেনের সাইফুল আমিন, স্লোভেনিয়ার রাকিব হাসান রাফি, গ্রিসের মো. আল আমিন, হাঙ্গেরির জেরিন ফাতেমা, পর্তুগালের যুবরাজ শাহাদাত, পর্তুগালের এনামুল হক, সাইপ্রাসের মাহফুজুল হক চৌধুরী, পোল্যান্ডের আহমেদ রাজ বিন আইয়ুব, পর্তুগালের ফরিদ আহমেদ পাটোয়ারী, আনোয়ার এইচ খান, মুরাদ শেখসহ আরও অনেকে।

শোকবার্তায় সবাই মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এছাড়া শোক প্রকাশ করেছেন সাংবাদিক সম্পাদক গোলাম কিবরিয়া, সম্পাদক ও প্রকাশক সোহেল মজুমদার শিপন।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]