কুয়েতে জাতীয় শোক দিবস পালন

সাদেক রিপন
সাদেক রিপন সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি
প্রকাশিত: ০২:০৯ এএম, ১৬ আগস্ট ২০২০

কুয়েতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) সকালে কুয়েতের মিসিলায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে পতাকা অর্ধনমিতকরণ ও দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

এরপর বঙ্গবন্ধুর জীবনীর ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। কাউন্সিলর ও দুতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামানের সভাপতিত্বে ও দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বঙ্গবন্ধু ও তার পরিবারে শহীদ সকলে আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

jagonews24

এরপর যথাক্রমে দূতাবাসের কর্মকর্তারা বাণীসমূহ পাঠ করেন। এ সময় উপস্থিত ছিলেন বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ আবু নাসের, কাউন্সিলর, পাসপোর্ট ও ভিসা সচিব মো. জহিরুল ইসলাম খান, দ্বিতীয় সচিব নিয়াজ মোর্শেদ, সোনালী ব্যাংক প্রতিনিধি মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ হাফিজুল ইসলামসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা ও কুয়েতে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ।

এমএসএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]