কাতারে বাংলাদেশ স্কুলে শোক দিবস পালন

আনোয়ার হোসেন মামুন
আনোয়ার হোসেন মামুন আনোয়ার হোসেন মামুন , কাতার প্রতিনিধি
প্রকাশিত: ০৯:২২ পিএম, ১৬ আগস্ট ২০২০

কাতারে বাংলাদেশ এম.এইচ.এম. স্কুল অ্যান্ড কলেজে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও শোক দিবস পালিত হয়েছে।

স্থানীয় সময় ১৫ আগস্ট কাতারের রাজধানী দোহা আবুহামোড় বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে জাতীয় সংগীতের সুরে সুরে পতাকা উত্তোলন করা হয়। বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মো. তাফসির উদ্দিনের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

jagonews24

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ। আলোচনায় অংশ নেন, বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মোহাম্মদ রবিউল ইসলাম, বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের ডাইরেক্টর মোহাম্মদ আনোয়ার খুরশিদ, অধ্যক্ষ জসিম উদ্দিন, অধ্যাপক জুলফিকার আজাদ।

এ সময় বক্তারা প্রবাসে বেড়ে উঠা আগামী প্রজন্মকে বাংলাদেশের ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে স্কুলে পাঠদানে আহ্বান জানান। অনুষ্ঠান শেষে ১৫ আগস্টের নিহতদের রুহের মাগফিরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এমআরএম/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]