জার্মানিতে নতুন রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা 

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার জার্মানি
প্রকাশিত: ০৪:৫৩ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২০

জার্মানিতে বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া শুক্রবার দুপুরে বার্লিনে পৌঁছেছেন।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে তিনি বার্লিন বাংলাদেশ দূতাবাসে পৌঁছালে দূতাবাসের কর্মকর্তা কর্মচারী এবং প্রবাসী বাংলাদেশিরা নবনিযুক্ত রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

জার্মান আওয়ামী লীগের নেতাকর্মীরা নবনিযুক্ত রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়াকে ফুল দিয়ে স্বাগত জানায়। এ সময় উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগের নেতা মিজানুর হক খান, নুরজাহান খান নুরি, বার্লিন আওয়ামী লীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদ, যুগ্ম আহ্বায়ক ও বার্লিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রুবেল, ওয়াদুত মিয়া, রানা ভুইয়া, বাপ্পি তালুকদার, সূর্য কান্ত ঘোষ, মোহাম্মদ কুদ্দুস আলী, প্লাবন ভুইয়া, নাজিমুদ্দিন, রুবেল শরিফ, জার্মান সেচছাসেবক লীগের সাধারণ সম্পাদক আউয়াল খানসহ আরও অনেকে।

এ সময় নবনিযুক্ত রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া সকলকে ধন্যবাদ এবং দূতাবাসের কাজের ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন।

german

উল্লেখ্য, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়াকে জার্মানির নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি সাবেক রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদের স্থলাভিষিক্ত হয়েছেন। মোশাররফ হোসেন ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরে তিনি যুক্তরাষ্ট্রের উইলিয়ামস কলেজ ইন ম্যাসাচুসেটস থেকে উন্নয়ন অর্থনীতির ওপর মাস্টার্স অব আর্টস সম্পন্ন করেন।

কর্মজীবনে রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া শিল্প মন্ত্রণালয়ের সাবেক জ্যেষ্ঠ সচিবের দায়িত্ব পালন করেছেন।

এএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]