সাংবাদিক সেলিমের মৃত্যুতে মালয়েশিয়া প্রেসক্লাবের শোক

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ১১:০৩ পিএম, ১৯ অক্টোবর ২০২০

সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া।

প্রেসক্লাব সভাপতি মনির বিন আমজাদ, সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবির ও সাধারণ সম্পাদক বশির আহমেদ এক শোক বার্তায় বলেন, পেশাগত দায়িত্ব পালনে তার সততা ও নিষ্ঠা সর্বজন বিদিত। তার মৃত্যুতে সাংবাদিক সমাজ একজন অভিভাবককে হারাল। যা কোনোদিন পূরণ হওয়ার নয়।

শোক জানান- বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম হিরণ, শাহাদাত হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, দফতর সম্পাদক শাহরিয়ার তারেক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মনিরুজ্জামান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আবির উদ্দিন প্রমুখ।

নেতারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, সিলেট জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক আজিজ আহমদ সেলিম রোববার (১৮ অক্টোবর) রাতে সাড়ে ৮টার দিকে সিলেটের সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

সিলেট থেকে প্রকাশিত দৈনিক উত্তরপূর্বর প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম ছিলেন সিলেট প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক।

এছাড়াও টানা দুইবার সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি বিটিভির সিলেট প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। এর আগে দৈনিক যুগভেরীরও সম্পাদকের দায়িত্ব পালন করেন সেলিম।

সাংবাদিকতার পাশাপাশি সচেতন নাগরিক কমিটি (সনাক) সিলেটেরও সভাপতির দায়িত্বে ছিলেন আজিজ আহমদ সেলিম।

গত ৮ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তার নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। গত ৭ অক্টোবর সাংবাদিক আজিজ আহমদ সেলিম সিলেটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন।

অবস্থা গুরুতর হওয়ায় তাকে সিলেট সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]