লিসবনে সিআরসিআইপিটির উদ্যোগে সড়ক পরিচ্ছন্নতা অভিযান

মো. রাসেল আহম্মেদ
মো. রাসেল আহম্মেদ মো. রাসেল আহম্মেদ
প্রকাশিত: ০১:৩৩ এএম, ২০ অক্টোবর ২০২০

কমিউনিডাড রিলিজিয়াস ই কালচারাল ইসলামিক এম (সিআরসিআইপিটি) পর্তুগালের উদ্যোগে লিসবনের বাংলাদেশি অধ্যুষিত এলাকায় ছোট মসজিদ সংলগ্ন রাস্তা ও এর আশপাশে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।

রোববার স্থানীয় সময় সকাল ১০টায় এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে সংগঠনটি।

নিয়মিত কাজের অংশ হিসেবে এবং করোনাভাইরাস মহামারির এই সময়ে মানুষকে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করতে তারা এই কার্যক্রম পরিচালনা করে।

jagonews24

সংগঠনের সভাপতি মোশারফ হোসাইন, সেক্রেটারি আবু নাঈম মু শহীদুল্লাহর পরিচালনা কার্যক্রমে উপস্থিত ছিলেন। এছাড়া পর্তুগালের সেন্ট্রাল মসজিদের খতিব শেখ ডেভিড মুনির উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত বক্তব্যে সভাপতি বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতা আমাদের ঈমানের অঙ্গ। বাংলাদেশি অধ্যুষিত এলাকাকে সুন্দর রাখতে তাদের এটি নিয়মিত প্রচেষ্টা।

এছাড়া সংগঠনের পক্ষ থেকে খাদ্য সহযোগিতা এবং আগামী সপ্তাহে সর্বসাধরণের জন্য মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ পরিষ্কার পরিচ্ছন্নতার সামগ্রী বিতরণ করা হবে বলে জানান।

এ সময় পরিষ্কার পরিচ্ছনতা কর্মসূচিতে আরও অংশগ্রহণ করেন মাওলানা হেলাল উদ্দিন, মাওলানা আলাউদ্দিন, শামসুল ইসলাম, হুমাউন কবির, জাবেদ সরকার, রুবেল আহম্মদসহ সংগঠনের উল্লেখযোগ্য সংখ্যক সদস্য।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]