রায়হানের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে নিউইয়র্কে সমাবেশ

কৌশলী ইমা কৌশলী ইমা , যুক্তরাষ্ট্র
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ২৬ অক্টোবর ২০২০

সিলেটের এম সি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ও পুলিশি নির্যাতনের শিকার হয়ে নিহত রায়হানের হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি এবং দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির ‘চরম অবনতি’র প্রতিবাদে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মানববন্ধন হয়েছে।

গত রোববার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এ মানববন্ধনের আয়োজন করে যুক্তরাষ্ট্রস্থ সিলেট সদর থানা সমিতি।

কর্মসূচিতে বক্তারা বলেন, দেশ আজ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। মানুষের জান-মাল, ইজ্জত-আব্রুর কোনো নিরাপত্তা নেই। কোনো মা জানেন না তার ছেলে জীবিত ঘরে ফিরবে কি না। বাবা জানেন না তার মেয়ের ইজ্জত হেফাজত করতে পারবেন কি-না।

বক্তারা আরও বলেন, সিলেটে অমানবিক নির্যাতনের মাধ্যমে রায়হানকে যে হত্যা করা হয়েছে, এটা কোনো স্বাধীন দেশের চিত্র হতে পারে না। তার হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত বিচার করতে হবে।

সংগঠনের সভাপতি আব্দুল মালেক খান লায়েকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেলের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি মামুন আহমেদ, মাহবুবুর রহমান, সিনিয়র সহ-সভাপতি শাহনেয়াজ কোরেশি, সহ-সভাপতি মুকুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ, সাংগঠনিক সম্পাদক টিটো আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক এবং নিহত রায়হানের মামা ইব্রাহিম খলিল জাহেদ, প্রচার সম্পাদক রাজিব খান, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, বীর মুক্তিযোদ্ধা মুকিত চৌধুরী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর করিম প্রমুখ।

এইচএ/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]