নিউ জার্সিতে বাংলাদেশিদের সঙ্গে মার্কিন দুই প্রার্থীর মতবিনিময়

কৌশলী ইমা কৌশলী ইমা , যুক্তরাষ্ট্র
প্রকাশিত: ০২:৪০ এএম, ২৮ অক্টোবর ২০২০

আসন্ন মার্কিন নির্বাচনে যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্রার্থীর সঙ্গে স্থানীয় বাংলাদেশিদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আটলান্টিক সিটির বাংলাদেশ প্রেসক্লাবের আয়োজনে ক্লাবের নিজস্ব ভবনে বৃহস্পতিবার মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

নিউ জার্সির দ্বিতীয় কংগ্রেসোনাল ডিস্ট্রিক থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী এমি কেনেডি এবং আটলান্টিক কাউন্টির শেরিফ পদপ্রাথী এরিক শেফলার বাংলাদেশি স্থানীয় নেতাদের সঙ্গে নির্বাচনের নানা বিষয় নিয়ে আলোচনা করেন।

আটলান্টিক সিটি বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আকবর হোসাইনে সভাপতিত্বে এবং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলাদেশি ফর বাউডেন নিউ জার্সি স্টেট কো-অর্ডিনেটর মো. শাহীন এবং এমি কেনেডির নির্বাচনী ক্যাম্পেইন আইটি সাফোর্টে সহায়তাকারী মো. নবীর যৌথ সঞ্চালনায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় কংগ্রেস প্রার্থী এমি কেনেডি মতবিনিময় সভা আয়োজনের জন্য বাংলাদেশ প্রেসক্লাব অব আটলান্টিক সিটির নেতাদের বিশেষভাবে ধন্যবাদ জানিয়ে বলেন, ইতোমধ্যে সাউথ এশিয়ান কমিউনিটি বিশেষ করে বাংলাদেশিদের সঙ্গে একটা আন্তরিক সম্পর্ক গড়ে উঠেছে।

বাংলাদেশিদের আতিথেয়তা, সততা এবং কর্মদক্ষতার প্রশংসা করে তিনি বলেন, নির্বাচিত হলে বাংলাদেশিরা সবসময় বিপদে আপদে তাকে কাছে পাবে। নির্বাচনে পরবর্তীতে যে কোনো সময় বাংলাদেশিদের সাথে কাজ করার প্রতিশ্রুতি দেন। আগামী ১০ দিন ডেমোক্রেট প্রার্থীদের নির্বাচিত করার জন্য ডোর টু ডোর নক করার অনুরোধ জানান সবাইকে।

আটলান্টিক কাউন্টির শরীফ পদপ্রার্থী এরিক শেফলার বলেন, আমি অতীতে বাংলাদেশিদের সঙ্গে ছিলাম, বর্তমানেও আছি এবং আগামীতেও থাকব। এইবারও পূনঃনির্বাচিত হলে আটলান্টিক কাউন্টিতে ইমিগ্যান্টসহ সকলের নিরাপত্তা বিধানে আমি অতিতের ন্যায় আগামীতেও বিভিন্ন কার্যাবলী অব্যহত রাখব।

বাংলাদেশ প্রেসক্লাব অব আটলান্টিক সিটির নেতারা ব্যস্ততার মধ্যেও বাংলাদেশি কমিউনিটির নেতাদের সাথে সময় দেয়ার জন্য এমি কেনেডি এবং এরিক শেফলারকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- আটলান্টিক সিটির ফিফথ ওয়ার্ডের কাউন্সিলম্যান আনজুম জিয়া, আটলান্টিক সিটি বোর্ড অব এডুকেশনে সদস্য প্রার্থী ফারুক তালুকদার, আটলান্টিক সিটির ডেমোক্রটিক পার্টির নির্বাচিত কমিটি পারসন ইমতিয়াজ হোসেন লিটু, আটলান্টিক কাউন্টির ডেমোক্রেটিক পার্টির সার্জেন্ট অব আর্মস নাসির উদ্দিন শেখ খোকন, লেবার অর্গানাইজেশান লোকাল ফিফটি ফোর এবং এসাল নেতা জাহাঙ্গীর কবির।

এছাড়া বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাব অব আটলান্টিক সিটির সাবেক সভাপতি মো. রহমান বাবুল, সিকস ওয়ার্ড কাউন্সিলম্যান প্রার্থী সোহেল আহমেদ, এবি টিভির ডাইরেক্টর নাসির খান, কমিউনিটি সোসাল একটিভিস্ট এবং বাংলাদেশি ফর বাউডেন নিউ জার্সি ষ্টেট কো-অর্ডিনেটর জয়দেব কর্মকার, ডাঃ মাহফুজুর রহমান, কমিউনিটি একটিভিস্ট জামিল, কমিউনিটি একটিভিস্ট অভিজিত চৌধুরী, কমিউনিটি সোসাল একটিভিস্ট আনিসুর রহমান, সফটওয়ার ইঞ্জিনিয়ার তানভির আহমেদ উপস্থিত ছিলেন।

উপস্থিত ছিলেন- সফটওয়ার ইঞ্জিনিয়ার ইমতিয়াজ হোসেন, কমিউনিটি সোসাল একটিভিস্ট মো. আলম, কমিউনিটি একটিভিস্ট জয়ন্ত সিনহা, কমিউনিটি সোশ্যাল একটিভিস্ট নজরুল ইসলাম, সফটওয়ার ইঞ্জিনিয়ার তানভির আহনৃদ মেহেদি এবং বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি এবং বাংলাদেশি ফর বাউডেন নিউ জার্সি স্টেটের চিফ কো-অর্ডিনেটর আকবর হোসাইন।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]