কাতারের আল দোসারি পার্ক, এক টুকরো বাংলাদেশ

আনোয়ার হোসেন মামুন
আনোয়ার হোসেন মামুন আনোয়ার হোসেন মামুন , কাতার প্রতিনিধি কাতার
প্রকাশিত: ১০:৪৬ এএম, ২২ নভেম্বর ২০২০

কাতারের সিটি শহর আল শাহানিয়া আল দোসারি পার্কের সৌন্দর্য উপভোগ করতে ছুটির দিনে পরিবার পরিজন নিয়ে ছুটে যান প্রবাসী বাংলাদেশিরা। পার্কের প্রাকৃতিক সৌন্দর্য বাংলাদেশের মতো হওয়ায় একটু সময়ের জন্য হলেও ভুলে যান দেশ ছেড়ে দূর প্রবাসে থাকার কষ্ট।

কাতারের রাজধানী দোহা থেকে ৪০ মাইল দূরে সিটি শহর আল শাহানিয়ার। এ শহরে গড়ে উঠেছে বাংলাদেশের মতো প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে এ পার্ক। পার্কের সৌন্দর্য উপভোগ করতে ছুটির দিনে পরিবার পরিজন ও বন্ধুদের নিয়ে ছুটে যান প্রবাসী বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অভিবাসীরা।

QATAR-AL-DOSARI2.jpg

পার্কের পরিবেশ দেখে মুগ্ধ হন সেখানে ঘুরতে যাওয়া পর্যটকরা। প্রবাসী এক বাংলাদেশি বলেন, এখানকার পরিবেশ খুবেই মনোরম। বাংলাদেশের মতো প্রাকৃতিক পরিবেশ। প্রায় প্রতি শুক্রবারেই ছুটি কাটাতে আমরা এ পার্কে ছুটে আসি।

আরেক বাংলাদেশি বলেন, বন্ধুদের নিয়ে পার্কে এসেছি। সবাই মিলে আমরা অনেক আনন্দ করেছি। পরিবেশটা দেশের মতোই। মনে হয় বাংলাদেশেই আছি।

ছুটির দিন প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সংগঠনের উদ্যোগে আনন্দ ভ্রমণ, বার্ষিক বনভোজন, পিকনিকসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পার্কে প্রবেশের জন্য গুনতে হয় জনপ্রতি কাতারি ১০ রিয়াল।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]