দক্ষিণ আফ্রিকায় স্ত্রী-সন্তান খুনের দায়ে বাংলাদেশি গ্রেফতার

ফারুক আস্তানা
ফারুক আস্তানা ফারুক আস্তানা , দক্ষিণ আফ্রিকা প্রতিনিধি দক্ষিণ আফ্রিকা
প্রকাশিত: ০২:৪৩ এএম, ২২ জানুয়ারি ২০২১

দক্ষিণ আফ্রিকায় স্ত্রী ও সন্তানকে খুনের দায়ে সন্দেহভাজন বাংলাদেশি যুবক মোহাম্মদ নাসিরকে (২৯) গ্রেফতার করেছে পুলিশ। এর আগে অভিযুক্তকে ধরতে কমিউনিটির সহযোগিতা চেয়েছিল স্থানীয় প্রশাসন।

জানা গেছে, দেশটির লিম্পুপো প্রদেশের মোকুপান শহরে একটি আবাসিক হোটেলে স্ত্রী আয়েশা ও আট মাস বয়সী মেয়ে তাসনীমকে হত্যা করে পালিয়েছিলেন দেশটিতে বসবাস করে আসা নাসির।

পুলিশের বরাত দিয়ে বাংলাদেশ কমিউনিটির দায়িত্বশীল শফিকুল ইসলাম জানান, গত ১২ জানুয়ারি কোনো এক সময়ে নাসির হোটেল কক্ষে স্ত্রী ও মেয়েকে খুন করে পালিয়ে যান।

পরে গোপন সংবাদের ভিত্তিতে ২১ জানুয়ারি (বৃহস্পতিবার) জোহানসবার্গের ব্রিক্সটন এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। তাকে শুক্রবার (২২ জানুয়ারি) মোকুপানের আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে, দক্ষিণ আফ্রিকার পুলিশ নাসিরকে আইনি হেফাজতে নিতে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে আসছিল। পাশাপাশি দক্ষিণ আফ্রিকায় বসবাস করা বাংলাদেশি কমিউনিটির কাছে মোহাম্মদ নাসিরের সন্ধান পেতে সহযোগিতা চেয়েছিল।

গ্রেফতার নাসিরের দেশের বাড়ি ফরিদপুর জেলার ভাঙ্গা থানার পীরের চর এলাকায় বলে জানা গেছে।

এমআরআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]