‘সিআইপি’ মনোনীত হওয়ায় মালদ্বীপ প্রবাসী সোহেলকে দূতাবাসের শুভেচ্ছা

মোহাম্মদ মাহামুদুল
মোহাম্মদ মাহামুদুল মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ
প্রকাশিত: ০৬:০২ পিএম, ২৩ জানুয়ারি ২০২১

বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে (২০১৮) সিআইপি (কমার্শিয়াল ইমপর্টেন্ট পারসন) হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে মনোনীত হয়েছেন প্রবাসী ব্যবসায়ী গ্লোবাল রিচ মালদ্বীপের চেয়ারম্যান সোহেল রানা।

সম্প্রতি ঢাকায় এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে সিআইপি মনোনীত ব্যক্তিদের সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন।

এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, মালদ্বীপ প্রবাসী ব্যবসায়ী গ্লোবাল রিচ মালদ্বীপের চেয়ারম্যান সোহেল রানার হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন। মালদ্বীপের বাংলাদেশ দূতালায় থেকে ২১ জানুয়ারি বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

মালদ্বীপের সাধারণ প্রবাসীদের পক্ষ থেকে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী সোহেল রানাকে। এছাড়া শুভেচ্ছা জানিয়েছেন মালদ্বীপ থেকে জাগো নিউজের প্রতিনিধি মোহাম্মদ মাহামুদুল।

এদিকে, বিগত কয়েক দিন যাবত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কিছুটা বৃদ্ধি পেয়েছে। মালদ্বীপে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যেও আক্রান্তের সংখ্যা বৃদ্ধির প্রবণতা পরিলক্ষিত হচ্ছে।

উদ্ভূত পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিদের অধিকতর সতর্কতা অবলম্বন ও সব সময় মাস্ক পরিধান এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে বাংলাদেশিদের।

উল্লেখ্য, প্রতিবছর মোট তিনটি ক্যাটাগরিতে এ সম্মাননা প্রদান করা হয়ে থাকে। ক্যাটাগরিগুলো হলো- ক) বাংলাদেশে শিল্পক্ষেত্রে সরাসরি বিনিয়োগকারী অনিবাসী বাংলাদেশি, খ) বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী অনিবাসী বাংলাদেশি, গ) বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক অনিবাসী বাংলাদেশি।

এমআরএম/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]