উজবেকিস্তানে ৬৪৯ বাংলাদেশিকে ফেরাতে রাষ্ট্রদূতের অনুরোধ

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৯:১১ পিএম, ২৩ জানুয়ারি ২০২১

তেল-গ্যাসভিত্তিক বৈশ্বিক প্রতিষ্ঠান এরিয়েল গ্রুপের চেয়ারম্যানের উপদেষ্টা জিকম আকরামভের কাছে চূড়ান্তভাবে ৬৪৯ জন অবশিষ্ট বাংলাদেশি কর্মীকে নিয়ে আসতে উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম অনুরোধ করেছেন।

বুধবার (২০ জানুয়ারি) রাজধানী তাসখন্দের বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত বৈঠকে উপদেষ্টা জিকম আকরামভের সঙ্গে অধীভুক্ত প্রতিষ্ঠান এন্টার ইঞ্জিনিয়ারের উপ-পরিচালক জাহাঙ্গীর নজরুল্লাহ যাকোভিসও উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম বলেন, এন্টার ইঞ্জিনিয়ারিং কোম্পানির পক্ষ থেকে বাংলাদেশর ৪টি রিক্রুটিং এজেন্সির বরাবর ৮৮৮ জন দক্ষ শ্রমিকের জন্য চাহিদপত্র পাঠানো হয়। সকল পক্রিয়া সম্পন্ন করে তাদের জন্য ভিসাও ইস্যু করা হয়েছে। তাদের ৫টি চাটার্ড ফ্লাইটে আনার কথা ছিল। ১টি ফ্লাইটে ২৩৯ জনকে আনা হয়েছে। অবশিষ্টরা অপেক্ষায় আছেন। তাদেরকে দ্রুত আনতে রাষ্ট্রদূত অনুরোধ করেন।

রাষ্ট্রদূত এরিয়েল আরও নতুন বাংলাদেশি কর্মীদের নিয়োগ দিতে অনুরোধ জানান উপদেষ্টাকে। উপদেষ্টা জিকম আকরামভ রাষ্ট্রদূতকে জানান, তারা শিগগিরই তাদের প্রতিষ্ঠানে কর্মীদের যোগ দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]